1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম
প্রকৌশলী হওয়ার স্বপ্ন মেধাবী স্নিগ্ধার পৈতৃক সম্পত্তি রক্ষায় ছেলের মামলা ভাষা আন্দোলনের মাধ্যমেই স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল: জেসমিন আক্তার ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ৭০ পিচ ইয়াবা সহ গ্রেপ্তার-১ ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন আমাদের জাতি সত্তার প্রথম স্মারক ভাষা আন্দোলন: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি

করোনা জয় করে ফিরল ১০ মাসের শিশু

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৪৪৪ জন পড়েছেন

ভারত থেকে:

চারপাশে মৃত্যুমিছিলের ভীড়ে, যুদ্ধ জয়ের হাসি। করোনাভাইরাসকে পরাস্ত করে, বাড়ি ফিরল একরত্তি শিশু। কোভিড-১৯ সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠা ভারতের দক্ষিণ কন্নড়ের মাত্র ১০ মাস বয়সি ওই শিশুকে শনিবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। কর্নাটকে ওই একরত্তিই রাজ্যে সব থেকে কনিষ্ঠ করোনা আক্রান্ত। খবর এই সময়ের। ভারতীয় গণমাধ্যম বলছে, দক্ষিণ কন্নড়ের বন্তওয়াল তালুকের সাজিপানাদু গ্রামের ১০ মাস বয়সি ওই শিশুকে করোনার সংক্রমণ নিয়ে একটি বেসরকরি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ২৩ মার্চ থেকে দেরালাকাট্টের কেএস হেগড়ে হাসপাতালে তার চিকিৎসা চলছিল। ২৫ মার্চ করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। মাঝের এই ক’দিন ধরে চিকিৎসা চলার পর, গত ৭ এপ্রিল তার ফের টেস্ট হয়। রিপোর্ট নেগেটিভ আসার পর ৮ এপ্রিল পুনরায় টেস্ট করা হয়। সেই রিপোর্টও নেগেটিভ আসে।

সরকারি সূত্রের খবর, গত সাত দিনে দক্ষিণ কন্নড়ে নতুন করে কারও শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েনি। যে সাতজন এ পর্যন্ত আক্রান্ত হয়েছিলেন, প্রত্যেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রাজ্যের সব থেকে কনিষ্ঠ করোনা আক্রান্ত ১০ মাসের শিশুটিও বাড়ি ফিরেছে।

এদিকে, গোটা ভারতে এখন পর্যন্ত সাড়ে ৭ হাজারেরও বেশি মানুষের মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়েছে। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, শনিবার বিকেল পর্যন্ত সারাদেশে করোনায় আক্রান্ত বেড়ে ৭ হাজার ৫২৯ হয়েছে। সবমিলিয়ে এখন পর্যন্ত মৃত্যু ২৪২ জনের।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা