1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি: শ্যামল মজুমদার বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সানি মোহাম্মদ ফেনী প্রেসক্লাব কতৃক এবিএম নিজাম উদ্দিন পৃষ্ঠপোষকতায় সংবর্ধনা অনুষ্ঠানে ২ আসনে এমপি মহোদয়কে হোমিও সমাধান তুলে দিচ্ছেন ডা. এম এম মাজেদ সিরাজগঞ্জ পৌর এলাকায় মাস্ক পরিধান না করায় ০৯ জনকে অর্থদন্ড মুজিব এ্যাওর্য়াড পেলেন ঠাকুরগাঁওয়ের কৃষক নেতা সরকার আলাউদ্দীন কালিগঞ্জে ছাত্রদলের নেতৃত্বে সহস্রাধিক মাস্ক বিতরন বাংলাদেশ লাকসাম রেলওয়ে শ্রমীক লীগের ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা শীতার্তদের বস্ত্র দিল টোক পেশাজীবী ফোরাম নড়াইলে চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরককে মিথ্যা মামলার আসামী করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত কালিয়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

জনতার পুলিশ ওসি শাহ আলম

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৬৩ Time View

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়

জনতাই পুলিশ – পুলিশ ই জনতা – এই প্রতিপাদ্য আজ  বাংলাদেশের প্রায় সব  উপজেলার থানা গুলিতে বাস্তবায়িত হয়েছে।

বিশ্ব জুড়ে করোনা ভাইরাস থেকে বাঁচতে সকল দেশের রাস্ট্রপ্রধান গন এবং সেই দেশের জনসাধারণের মাঝে আতংক বিরাজ করছে।  অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অনেকেই,  আক্রান্তবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন অনেকেই,  আবার সুস্থ হয়ে বাসায় ফিরেছেন অনেকেই।

অদৃশ্য এই ভাইরাস নিয়ে বিশ্ব জুড়ে চলছে নানা জল্পনা কল্পনা তবে কেউ এখন পর্যন্ত বলতে পারেনি এই রোগের জন্ম কোন দেশে বা কি ভাবে,  তবে একে অন্যকে দোষী করে বক্তব্য প্রদান করে আসছেন।

বিশ্ব জুড়ে করোনার ঔষধ  আবিস্কার করাও সম্ভব হয়নি,  তবে এক দেশ – আরেক দেশ বা সেই দেশের জনসাধারণকে মারার জন্য যত দ্রুত মারণাস্ত্র তৈরি করতে সক্ষম হয়,  শুধু কেবল অদৃশ্য এই ভাইরাসের বেলায় সবাই হতাশ, কারো কিছুই করার নেই,  তাই যে যার ঘরে ঘরে অবস্থান নিয়েছেন,  বিশ্ব ক্ষমতাধর দেশ ও সেই দেশের প্রধানগন বলছেন আই এন্ড ইউ নাথিং – বাট অল সো আল্লাহ ইজ নো এভরিথিং, এন্ড হি নো হেল্প অল ডেত।

পৃথিবী জুড়ে  সকলের একটাই চেস্টা যে কোন মূল্যে একটু  বেঁচে থাকার লড়াই।

তার ব্যাতিক্রম বাংলাদেশও নয় –  সরকারি, বেসরকারি ভাবে দেশের জনসাধারণকে   করোনায় সচেতন করতে নিরলশ ভাবে মাঠ  পর্যায়ে  কাজ করে যাচ্ছে – সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ, সাংবাদিক  সহ স্থানীয় প্রশাসন। আবার সরকার করোনায় কর্মহীন মানুষের মাঝে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে যে খাদ্য দ্রব্য দিচ্ছেন সেগুলো অনেকেই নিজের সম্পদ মনে করে জনগণকে না দিয়ে চুরি করছেন,  যারা চুরি করে চাল, ডাল, তেল, আলু নিয়ে যাচ্ছেন তাদের কি মরার ভয় নেই?  কেনো অসহায় হতদরিদ্র মানুষের মুখের আহার কেড়ে নিচ্ছেন,  করোনাকে ভয় নাইবা করলেন না, আল্লাহ কে ভয় করে চুরি বন্ধ করুন,  রাস্তার পাশে সাবান দিলে সেটাও চুরি হয়।  জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কম দুঃখে  বলেনি সবাই পেলো সোনার ক্ষনি  আর আমি পেলাম চোরের ক্ষনি।  আজ দেশ জুড়ে তাই প্রমাণিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবাইকে আন্তরিকতার সাথে  জনগণের পাশে থেকে সেবা দেয়ার  কথা বলেছেন।

লকডাউন করা  হয়েছে বহু জায়গায় তারি ধারাবাহিকতায় – চাঁদপুর শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম এলএলবি রাত – দিন স্থানীয় জনসাধারণকে সচেতন করতে – হাটে বাজারে,গ্রামের মসজিদ গুলিতে, বাড়ি বাড়ি, রাস্তায় দাঁড়িয়ে হ্যান্ড মাইক দিয়ে সাধারণ মানুষদের সচেতন থাকার অনুরোধ জানাচ্ছেন,  তার এই কাজ গুলিতে স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, সাংস্কৃতিক ও সাধারণ মানুষ অনেক খুশি।

সকলের একটাই কথা  দেশের সকল জেলা ও উপজেলায় শাহরাস্তির ওসি শাহ আলম এর মত অফিসার যদি  থাকে তাহলে সেই এলাকার মানুষ শান্তিতে বসবাস করতে পারবেন।

ওসি শাহ আলম শুধু করোনায় নয় তিনি এর আগে যত থানার অফিসার ইনচার্জ এর দায়িত্বে ছিলেন সেই এলাকার মাদক, জংগী, সন্ত্রাস,  বাল্যবিবাহ ও যৌতুক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে কাজ করেছেন এবং সফল হয়েছেন।

একি ভাবে ওসি মোঃ শাহ আলম এলএলবি শাহরাস্তি উপজেলার থানা অফিসার ইনচার্জ হিসাবে যোগদানের পর থেকেই এলাকার মাদক, জংগী, সন্ত্রাস,  বাল্যবিবাহ ও যৌতুক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে হাটে বাজারে, স্কুল, কলেজ,  মসজিদ ও মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছেন । সফলতাও এসেছে।  যার ফলে সমাজের একজন অসাধু মানুষকে এলাকার সচেতন মানুষ তাদের ধরে স্থানীয় প্রশাসনের কাছে তুলে দিতেন, নেশাগ্রস্ত সন্তানকে পিতা সামলাতে না পেরে  নিজেই স্থানীয় পুলিশের হাতে তুলে দিতেন,  এমন পরিস্থিতি তৈরি হয়েছে ওসি শাহ আলম এর আন্তরিক প্রচেস্টার কারনে ।

শাহরাস্তি উপজেলার সাধারণ মানুষ তার নাম দিয়েছেন জনতার পুলিশ ওসি শাহ আলম এলএলবি ।

শাহরাস্তি উপজেলার স্থানীয় একমাত্র সাংস্কৃতিক সংগঠন শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর সদস্যরাও ১৯৯৬ সাল থেকেই বাল্যবিবাহ, জংগী, সন্ত্রাস, যৌতুক মুক্ত সমাজ গড়তে জনসচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে যাচ্ছেন এবং প্রশাসনকে সহায়তা করছে।

দেশের  পুলিশ বাহিনীতে  থাকা সব পুলিশ যদি ওসি শাহ আলম এর মত সততা, আদর্শ নিয়ে দেশের কল্যানে আন্তরিক ভাবে কাজ করার চিন্তা করে তাহলে বাংলাদেশ হয়ে উঠবে অপরাধ মুক্ত একটি স্বপ্নের বাংলাদেশ।  মনে রাখবেন
এ দেশ আমার, আপনার – আমাদের সকলের।

করোনায় ভয়কে জয় করে আসুন সবাই সচেতন হই,  দেশের সরকারের দেয়া আইন মেনে চলি,  বেশি করে সাবান দিয়ে হাত ধুই,  মুখে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার করি।  বিনা প্রয়োজনে ঘর থেকে কেউ বের হবেন না।  নিজে সচেতন হই, পরিবার ও সমাজের অন্যকে সচেতন করি।  একজন আরেকজন থেকে ৩/৬ ফিট দুরে থাকি।  মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন এবং সুস্থ ও নেক হায়াত দান করুন।

লেখক পরিচিতি – সাংবাদিক, নাট্যকার, লেখক
আজীবন সদস্য জেলা প্রেসক্লাব, চাঁদপুর
প্রতিষ্ঠাতা সভাপতি – শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী।
সিনিয়র সহ সাধারণ সম্পাদক – রিপোর্টাস ইউনিটি
সিনিয়র যুগ্ম সম্পাদক – মফস্বল সাংবাদিক ফোরাম
সদস্য শাহরাস্তি প্রেসক্লাব – চাঁদপুর।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page