1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
শিরোনাম
মার্চ মাস উপলক্ষে ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখার বার্তা রাজশাহীতে প্রথমবারের মত শুরু হচ্ছে মুসলিম লাইফ স্টাইল এক্সপো-২৪ রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ভূল্লীতে ঋণের চাপ সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে প্রধান শিক্ষকের মৃত্যু ঠাকুরগাঁও‌য়ের পু‌লিশ সুপার পেলেন পিপিএম পদক মেয়াদোত্তীর্ণ ভূল্লী প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা রাজশাহী শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন কুমার ঘোষের পি-এইচ.ডি ডিগ্রী অর্জন ঠাকুরগাঁওয়ে ট্যাপেন্টাডোল ট্যাবলেট সহ দুইজন গ্রেফতার ঠাকুরগাঁওয়ে মন্দিরের ভিত্তি প্রস্তরের উদ্বোধন ফেসবুকে প্রতারণা, ঠাকুরগাঁওয়ে গ্রেফতার যুবক

করোনার কমিউনিটি ট্রান্সমিশন শুরু, ঘরে থাকুন: স্বাস্থ্যমন্ত্রী

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৫৭৮ জন পড়েছেন

দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের (কভিড-১৯) কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়ে গেছে জানিয়ে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (১৩ এপ্রিল) দেশের সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যেই কমিউনিটি সংক্রমণ হয়ে গেছে। এটি ছড়িয়ে পড়া বন্ধ করতে সবচেয়ে বড় অস্ত্র হলো- ঘরে থাকা, ঘরে থাকা এবং ঘরে থাকা।

অনেক জায়গায় লোকজন লকডাউন মানছেন না অভিযোগ করে তিনি বলেন, হাটবাজারে এখনো অনেক জটলা দেখা যায়। এ সময় লকডাউনে আরও কড়াকড়ি আরোপের জন্য সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান জাহিদ মালেক। দেশে একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা তুলে ধরে তিনি এ আহ্বান জানান। স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ১৮২ জন করোনা আক্রান্ত হয়েছে। মারা গেছেন আরও পাঁচজন।

একদিনে আক্রান্তের এই সংখ্যা এই যাবৎ সর্বোচ্চ। এর আগে রবিবার দেশে সর্বোচ্চ ১৩৯ জন আক্রান্ত হয়েছেন। একদিনে সর্বাধিক ছয়জনের মৃত্যু হয়েছিল ১০ এপ্রিল। উল্লেখ্য, দেশের অর্ধেকেরও বেশি এলাকা এখন করোনাভাইরাসে আক্রান্ত। মোট ৬৪ জেলার মধ্যে রবিবার পর্যন্ত ৩৮ জেলায় রোগী পাওয়া গেছে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৮২ জন। আর এসময় মৃত্যু হয়েছে ৫ জনের। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮০৩ জন। আর মোট মৃত্যু ৩৯ জনের। সোমবার (১৩ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনা ভাইরাস সংক্রান্ত ’অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৭০টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৩টি। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনার থাবায় প্রাণ গেছে পাঁচ হাজার ৫১৪ জনের। আর এসময় আক্রান্ত হয়েছে সাড়ে ৭২ হাজার মানুষ। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১৪ হাজার ১৯৪ জনে। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ২৫৭ জন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: