1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানা-সহ আটক-৩ একরামুল বাবু’র পিতা’র মৃত্যুতে  যুবলীগের শোক বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ আটক-২ ঠাকুরগাঁওয়ে গাঁজার গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে “এডিবিবিএস যুব সংঘ” অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ভূল্লী ডিগ্রি কলেজে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে বিরল প্রজাতির পেঁচা উদ্ধার খোশবাজার কামিল মাদরাসায় ছবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে হরিপুরে পাগলের আঘাতে ধান ব্যবসয়ীর মৃত্যু শাহজাদপুরে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের পরিচিতি সভা অনুষ্ঠিত

করোনা নিয়ে আতংক নয় প্রয়োজন সতর্কতা ও সচেতনতা এবং সাহসী মনোবল ডাঃমনি

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ৪১৪ জন পড়েছেন

শুভ চৌহান মধুপুর উপজেলা প্রতিনিধিঃ– ডাঃমীর ফরহাদুল ইসলাম মনি বলেছেন, কোভিড-১৯ করোনা পরিবারের একটি ভাইরাস। এই পরিবারে আরো অনেক ভাইরাস আছে। আবার বিশ্বের আক্রান্ত দেশ সমুহে একেক দেশ একেক রকম করোনা দ্বারা আক্রান্ত হয়েছে। করোনা খুবই সংক্রামক এবং ছোঁয়াছে ঠিক আছে কিন্তু করোনাতে আক্রান্ত অনুযায়ী মৃত্যুর হার যে খুব বেশি তা কিন্তু নয়।আজকের দিন পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্তের পরিমান ২১ লাখ ৯০ হাজার তিনশত এক। মৃত্যুর সংখ্যা ১ লাখ ৪৭ হাজার ৪৭। মৃত্যুর হার ৬.৭১%। বাংলাদেশে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৮১৮। মৃত্যু ৭৫। আক্রান্তের হার ৪.০৮%।
এবার একটু ফিরে তাকাই স্প্যানিস ফ্লু এর দিকে। ১৯১৮ এর জানুয়ারি থেকে ১৯২০ এর ডিসেম্বর পর্যন্ত ঘটে যাওয়া স্প্যানিস ফ্লতে মোট আক্রান্ত ছিল পৃথিবীর প্রায় ৫০০ মিলিয়ন বা ৫০ কোটি মানুষ। আর মৃত্যুর সংখ্যা ছিল প্রায় ৫ কোটি। মৃত্যুর হার ছিল ১০%। নিঃসন্দেহে স্প্যানিস ফ্লু এর তীব্রতা ছিল করোনার চেয়ে ভয়াবহ। তাও সেটা ছিল ১০০ শত বছর আগে। তখন পৃথিবীর লোকসংখ্যাও ছিল অনেক কম। সেই ভয়াবহ পরিস্হিতিও মানুষ ওভারকাম করেছে। করোনাকেও মানুষ একদিন জয় করবে ইনশাআল্লাহ। তাই ভয় নয়,আতংক নয়। প্রয়োজন কঠিন মনোবল,সতর্কতা এবং সচেতনতা। সবাই নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রাখুন,ঘরে থাকুন এবং স্বাস্হ্য বিধি মেনে চলুন। ছবিতে করোনা এবং স্প্যানিস ফ্লু এর গাঠনিক চিত্র দেয়া হলো।আমরা করবো জয়,আমরা করবো জয় একদিন। বাংলাদেশ হবে হবেই করোনামুক্ত সেদিন। সবাই ভালো থাকবেন,আমাদের জন্য দোয়া করবেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা