1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
আরএনবি’র শ্রেষ্ঠ ইন্সপেক্টর হলেন ফিরোজ যশোরের শার্শায় আফিল জুট মিলে ভয়াবহ আগুন : ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণ বাঘায় রাস্তা সংস্কারে নিম্নমানের সামগ্রী ব‍্যবহারের অভিযোগ জননেত্রী শেখ হাসিনা পঁচাত্তর থেকে শুরু করে এখনো কঠোর পরিশ্রম করে যাচ্ছেন: হাসান ইকবাল যশোরের শার্শায় বিজিবির অভিযানে আবারও ২ কোটি ১৭ লক্ষ ৮৫ হাজার টাকার ২০ পিস স্বর্ণেরবার উদ্ধার সশস্ত্র বাহিনী দিবসে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন জেসমিন আক্তার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: হাসান ইকবাল মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকেই আবারো জয়যুক্ত করবেন: জেসমিন আক্তার শার্শার কাশিপুর-শাহজাদপুর সীমান্তের কাটাতারের পাশে পুঁতে রাখা ৮০ পিস স্বর্ণেরবার উদ্ধার যশোরের শার্শায় উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত

কালিয়াকৈরে মন্ত্রীর গানম্যানের গুলিতে এক যুবক নিহত,গ্রেপ্তার-১

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ৩৭৪ জন পড়েছেন

আব্দুর রউফ রুবেল, গাজীপুরঃ

গাজীপুরের কালিয়াকৈরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর ১ আসনের সাংসদ আ ক ম মোজাম্মেল হকের গানম্যানের গুলিতে এক যুবক নিহত হয়েছেন। এ সময় অপর এক বন্ধু গুলিবিদ্ধ হয়েছেন।

পরে এ ঘটনায় শুক্রবার(১৭ এপ্রিল)দুপুরে সাভারের আশুলিয়ার শিমুলিয়া এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ওই গানম্যানকে গ্রেপ্তার করেছে।

নিহত শহিদ (৩১)কালিয়াকৈর থানার সিমান্তবর্তী এলাকা টাঙ্গাইলের মির্জাপুর এলাকার আজগানা গ্রামের আব্দুল সবুরের ছেলে ।এবং গুলিবিদ্ধ মাহিম উদ্দিন (৩২) পাশের ডাবলাপাড়া এলাকার ।

গ্যানম্যান এএসআই কিশোর কুমার (৩৫)কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া এলাকার নারায়ন কুমারের ছেলে।

এলাকাবাসী, নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া এলাকায় গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর ১ আসনের সাংসদ আ ক ম মোজাম্মেল হকের গানম্যান কিশোর কুমার (৩৫) এ ঘটনা ঘটিয়েছেন।
কিন্তু কিশোর ও তার বন্ধু শহীদ, মহিম মাদকাসক্ত হয়ে পড়ে। প্রায় তারা কুতুবদিয়া এলাকায় আড্ডা দিতেন এবং নেশা করে বেড়াতেন। গত বৃহস্পতিবার সকালে কিশোরের বন্ধু শহীদ তার উকিল শ্বশুরকে খাবার দিয়ে আসার কথা বলে বাড়ি থেকে বেড়িয়ে যায়। অপর দিকে তাদের বন্ধু মহিমও কালিয়াকৈর বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেড়িয়ে যায়। এরপর তারা দুজনে আর বাড়ি ফিরেনি। ওইদিন রাত সাড়ে ৮টার দিকে কুতুবদিয়া এলাকার লায়ন হাবিবের একটি পতিত জমিতে বসে তারা আড্ডা দেয় এবং নেশা করে। এসময় হঠাৎ গুলির শব্দ শুনতে পান এলাকাবাসী। পরে এলাকাবাসী দেখেন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই শহীদ মারা যান এবং গুলিবিদ্ধ হয়ে তাদের বন্ধু মহিম আহত অবস্থায় সেখানে পড়ে আছেন। এলাকাবাসীর টের পেয়ে মন্ত্রীর গানম্যান কিশোর দৌড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ আহত মহিমকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এছাড়া ময়নাতদন্তের জন্য নিহত শহিদের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। পুলিশ ধারণা করছে, পূর্ব পরিকল্পিত ভাবে বা নেশা গ্রস্থ হয়ে কোন বিষয় নিয়ে ঝগড়ার জের ধরে কিশোরের কাছে থাকা পিস্তল দিয়ে শহিদ ও মহিমকে গুলি করে। এতে শহিদের বুকের ডান পাশে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান এবং মহিমের পেটের এক পাশে গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী মনোয়ারা বেগম বাদী হয়ে ও পুলিশ বাদী হয়ে শুক্রবার কালিয়াকৈর থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনার পর কালিয়াকৈর থানা পুলিশ অভিযান চালিয়ে দুপুরে সাভারের আশুলিয়া শিমুলিয়া এলাকা থেকে থেকে মন্ত্রীর গানম্যান কিশোরকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে হত্যাকান্ড কাজে ব্যবহৃত সেই অস্ত্র ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত কিশোর কুমার দীর্ঘদিন ধরে গাজীপুর-১ আসনের সংসদ সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের গানম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিল।

নিহত শহীদের বড় চাচা আব্দুল হক জানান, সে ওইদিন সকালে বাড়ি থেকে বেড়িয়ে যায়। পরে রাতে খবর পাই শহীদকে ওই এলাকা মেরে ফেলে রেখেছে। কেন তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, সেটা এখনো জানতে পারি নাই। তবে এ হত্যাকান্ডে জড়িত কিশোরের ফাঁসি চাই।

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন মজুমদার বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের গানম্যান গত বৃহস্পতিবার রাতে শহিদ ও মহিম নামের দুই যুবককে গুলি করে। এতে শহিদুল ঘটনাস্থলেই মারা যায় এবং মহিনকে মুমুর্ষ অবস্থায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর থেকে গানম্যান এএসআই কিশোর পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে সেই অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করে কালিয়াকৈর থানায় নিয়ে আসা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে কেন তাদের গুলি করে হত্যা করা হল তার সঠিক কারণ জানা যাবে।

গাজীপুর অতিরিক্ত পুলিশ সুপার (স্পেশাল ব্রাঞ্চ) আমিনুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার সারা রাত ও গত শুক্রবার দুপুর পর্যন্ত চেষ্টা করে মন্ত্রীর গানম্যানকে আশুলিয়ার শিমুলিয়া থেকে ৬ রাউন্ড গুলি ও অস্ত্রসহ কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে।
এ ব্যাপারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি মুঠোফোনে জানান, সে তার ব্যক্তিগত কাজে গিয়ে এ ঘটনা ঘটিয়েছে। এটা একটা নেক্কার জনক ঘটনা। কিশোরকে গ্রেপ্তার করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ঘটনার সুষ্ঠ বিচার করা হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা