1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন

যশোরে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ৩৬৩ জন পড়েছেন

সোহেল রানা, যশোর প্রতিনিধিঃ যশোরের শার্শায় শিডিউল বহির্ভূত দোকান খোলা রাখা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, দোকানের সামনে ভিড় করা ও মূল্য বেশী নেওয়ার অপরাধে ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার সকাল ১১টায় সেনাবাহিনী ও পুলিশ ফোর্সসহ উপজেলার নাভারণ বাজার মনিটরিংকালে এ জরিমানা আদায় করেন শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী।

এ সময় শিডিউল বহির্ভূত দোকান খোলা রাখা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, দোকানের সামনে বেশি মানুষের ভিড় করায়, বেশি মূল্যে নেওয়ায় মোট ১০ (দশ) জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়। এসময় দন্ডবিধি-১৮৬০ ও অন্যান্য আইন অনুযায়ী (১) বজলুর রহমান, কাঠশিখড়াকে ১০০০/- (এক হাজার), (২) শুকুর আলী, যাদবপুরকে ১,০০০/- (একহাজার), (৩) রেজাউল, নাভারণ রেল বাজারকে ১,০০০/-(একহাজার) মোট ৩,০০০( তিন হাজার) টাকা, (৪)শহীদ, দক্ষিণ বুরুজবাগানকে ১০,০০০/-(দশ হাজার), (৫) আরিফ, বুরুজবাগানকে ৫,০০০/-(পাঁচ হাজার), (৬) আঃ মজিদ, দক্ষিণ বুরুজবাগানকে ৫,০০০/-(পাঁচ হাজার), (৭) হাবিব ট্রেডার্স, প্রো. কবির, নাভারণ রেল বাজারকে ১০,০০০/- (দশ হাজার), (৮) নিউ সাহা স্টোর, প্রো. অনন্ত সাহা, গুননগরকে ১০,০০০/-(দশ হাজার), (৯) ময়না স্টোর, প্রো. ময়না, কাজিরবেড়কে ১০,০০০/- (দশ হাজার), (১০) বারিক স্টোর, প্রো. আ. রহমান, কাজিরবেড়কে ৪,০০০/- (চার হাজার) টাকা সর্বমোট ৫৭,০০০/-(সাতান্ন হাজার) টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী বলেন,করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে সামাজিক দূরত্ব বাজায় রাখার জন্য সকল ব্যবসায়ী,সাধারণ মানুষকে বোঝানো স্বত্বেও তারা আইন অমান্য করে দোকান পাট খোলা রাখা, দোকানের সামনে অযথা ভিড় করা ও মূল্য বেশী নেওয়ার অপরাধে তাদের এ জরিমানা করা হয়েছে।

এসময় পথচারী ও সাধারণ মানুষকে করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে অযথা ঘুরাফেরা না করে বাসায় অবস্থান করার জন্য বলা হয় এবং মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতন করা হয়।তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা