1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

বেলকুচির তাঁত পল্লীতে তামাই ক্লাব ৩ হাজার কর্মহীনকে দিচ্ছে খাদ্য সহায়তা

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৬৯২ জন পড়েছেন

জুবায়েল হোসেনঃ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তাঁত পল্লীতে চলছে শুনশান নিরাবতা। করোনাভাইরাসের প্রভাবে প্রায় ১ মাস ধরে তাঁত শিল্পের সাথে জড়িত ৩ হাজার পরিবার কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে।

গত দুই সপ্তাহ ধরে সেচ্ছাসেবী সংগঠন তামাই ক্লাব লিমিটেডের পক্ষ থেকে এলাকার দুস্থ পরিবারের তালিকা করে রাতে বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়া হচ্ছে চাল, ডাল, তেল, লবন, আলু, পেয়াজ ও ময়দা। এ কাজের উদ্যোক্তা রিশাদ মোর্শেদ, আরাফত মুসুল্লি, ইলিয়াস হোসেন ওয়াসিম ও এনামুল কবির রিফাত সহ এলাকার মানবতাবাদি ব্যবসায়ী ও তরুণ সমাজকর্মীদের মিলিত প্রচেষ্টায় চলছে এ কার্যক্রম।

মঙ্গলবার দুপুরে তামাই গ্রামে গিয়ে দেখা যায়, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ ও ভাইরাসের বিস্তার ঠেকাতে নিজ নিজ গৃহে থাকা শ্রমজীবী মানুষদের জন্য তামাই ক্লাব লিমিটেডের সদস্যরা স্বাস্থ্য স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ দুরত্ব বজায় রেখে মাস্ক ও হ্যান্ডগোল্বস পড়ে খাদ্য সামগ্রী প্যাকেট করছে। আবার কেউ কেউ ভ্যানে তুলে নিয়ে যাচ্ছে একেক এলাকায়, রাতেই অভাবীদের বাড়ি বাড়ি গিয়ে তুলে দেয়া হবে সহায়তা।

এ বিষয়ে ক্লাবের সদস্য এনামুল কবির রিফাত জানান, কর্মহীন ও মধ্যবিত্ত পরিবার গুলোকে গোপনে খাদ্য সহায়তা করা হচ্ছে। সহায়তা গ্রহীতাদের কোন ছবি উঠানো হয় না। ৩ হাজার পরিবারের পাশে দাড়াতে এলাকার তরুন সমাজকর্মী ও ব্যবাসায়ীদের সহায়তায় তামাই ক্লাবের আয়োজনে এ কার্যক্রম চলছে। এই দুর্যোগে দেশের বিত্তবানরা মানবিকতার টানে এগিয়ে আসলে কর্মহীন পরিবার গুলো একটু হলেও উপকৃত হবে।

এস/আর/শাহিন রেজা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: