1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫০ অপরাহ্ন
শিরোনাম
প্রকৌশলী হওয়ার স্বপ্ন মেধাবী স্নিগ্ধার পৈতৃক সম্পত্তি রক্ষায় ছেলের মামলা ভাষা আন্দোলনের মাধ্যমেই স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল: জেসমিন আক্তার ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ৭০ পিচ ইয়াবা সহ গ্রেপ্তার-১ ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন আমাদের জাতি সত্তার প্রথম স্মারক ভাষা আন্দোলন: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি

ভুল্লীর কুমারপুর স্কুল মাঠে সামাজিক দূরত্বে বসানো হয়েছে কাঁচা বাজার

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৪৪৫ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি ঃ বর্তমান সময়ে বিশ্বব্যাপী এক আতংকের নাম করোনা ভাইরাস। প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ৫ নং বালিয়া ইউনিয়ন পরিষদ এর উদ্যোগে ঠাকুরগাঁওয়ে ভুল্লী বাজারের কাঁচা বাজারটি কুমার পুর উচ্চ বিদ্যালয় মাঠে অস্থায়ীভাবে স্থানান্তর করা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) ঠাকুরগাঁও সদর উপজেলা ৫ নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী মুক্তি এর উদ্যোগে ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল-মামুন এর সহযোগিতায় ভুল্লী কাঁচা বাজারটি কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানান্তর করে এর কার্যক্রম উদ্বোধণ করা হয়।
এ সময় দেখা যায়,কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে খুব সুন্দর ভাবে সাজানো সামাজিক দূরত্ব নিশ্চিত করে টিনের ছাউনি দিয়ে তৈরী করা হয়েছে সামাজিক দূরত্ব দোকান। মাঠে পর্যাপ্ত জায়গা থাকায় নিশ্চিতে কেনাকাটা করছে সাধারণ মানুষ। ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রেখে নিজের মতো করে করছে কেনাকাটা। এছাড়াও করোনা মোকাবিলায় এটা এক ধরনের সচেতনতা মূলক প্রচারের কাজে লাগছে এবং সচেতনতা বাড়ছে সাধারণ মানুষের মধ্যে।

জুলফিকার আলী নামে এক ক্রেতা জানান,করোনা ভাইরাসের ভয়ে আগে বাজারে আসতে ভয় লাগত। আগে যে বাজারটি ছিলো ওখানে অনেক মানুষ হতো। এখন আর ভয় লাগবে না কারণ সামাজিক দূরত্ব নিশ্চিত করে বাজার বসানো হয়েছে।
সবজি দোকানদার লিটন ইসলাম জানান,এটি একটি ভালো উদ্যোগ। ক্রেতারা যেমন নিশ্চিতে বাজার করতে পারবে। আমরাও নিরাপদে থাকতে পারবো।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল-মামুন জানান,সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভুল্লী বাজার স্থানান্তর করা হয়েছে। খোঁলা মাঠে বাজার বসায় ক্রেতা এবং বিক্রেতার মধ্যে করোনার ঝুঁকি কম থাকবে। এ সময় তিনি সবাইকে সচেতন হতে বলেন এবং অপ্রয়োজনীয় বাড়ী থেকে বের হতে নিষেধ করেন। ৫ নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী মুক্তি জানান,ভুল্লী বাজারে কিছুটা কম জায়গা থাকায় লোকের সমাগম বেশি হতো। কুমারপুর উচ্চ বিদ্যালয় মাটে পর্যাপ্ত জায়গা থাকায় এখানে সামাজিক দূরত্ব নিশ্চিত করে কাঁচা বাজার বাজার বসানো হয়েছে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি আমরা আরো ভালো করে দেখবো।

এ সময় উপস্থিত ছিলেন,ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টুো,সদর উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফুল হক চৌধুরী,কুমারপুর উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক ইলিয়াস আলী,ইউপি সদস্য মাসুদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা