1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম
বিজয়ের মাস উপলক্ষে ইউসুফ আলী পিন্টুর প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পরবর্তী কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মেহরাজ ফাহমী বিজয়ের মাস উপলক্ষে জেসমিন আক্তারের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সহিত সবগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন: হাসান ইকবাল মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে হাসান ইকবালের শুভেচ্ছা  মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জেসমিন আক্তারের শুভেচ্ছা বেনাপোলে ভ্যানের ভিতর লুকিয়ে রাখা ৯৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করলো ৪৯ বিজিবি বেনাপোলে ভ্যানের ভিতর লুকিয়ে রাখা ৯৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করলো ৪৯ বিজিবি আরএনবি’র শ্রেষ্ঠ ইন্সপেক্টর হলেন ফিরোজ যশোরের শার্শায় আফিল জুট মিলে ভয়াবহ আগুন : ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণ

এমপিওভুক্ত হলে করোনা তহবিলে ১৪ মাসের বেতন দিতে চান শিক্ষিকা

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৮২৭ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ লিপা রানী সরকার ঠাকুরগাঁওয়ের এক শিক্ষিকা প্রধানমন্ত্রীর করোনা তহবিলে ১৪ মাসের বেতন দিতে খোলা চিঠির মাধ্যমে ইচ্ছা পোষণ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি একটি খোলা চিঠি প্রকাশ করেন।

ঠাকুরগাঁওয়ের ওই শিক্ষিকার নাম লিপা রানী সরকার। তিনি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের হিন্দু ধর্মের সহকারী শিক্ষিকা। প্রধানমন্ত্রীর করোনা তহবিলে ১৪ মাসের ত্রাণ সহযোগিতা দেওয়ার জন্য যেভাবে ফেসবুকে খোলা চিঠি দিয়েছেন তা হুবহু তুলে ধরা হলো:-

বরাবর,
জননেত্রী শেখ হাসিনা
মাননীয় প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বিষয়: মাননীয় প্রধানমন্ত্রীর করোনা তহবিলে বকেয়া ১৪ (চৌদ্দ) মাসের বেতন প্রদান প্রসঙ্গে।
মাননীয় প্রধানমন্ত্রী,

যথাযথ সম্মানপ্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও মহামারি আকারে ছড়িয়ে পরেছে করোনাভাইরাস। দেশের এই দুর্যোগ মুহূর্তে আমি আপনার ত্রাণ তহবিলে আমার বকেয়া ১৪ মাসের বেতন ভাতা দিতে আগ্রহী। তবে তার আগে আমার চাকুরীর বর্তমান অবস্থা নিম্নে বর্ণনা করছি।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) ১৯/১২/২০১৮ইং তারিখের বিজ্ঞপ্তিতে আমি এম.পি.ও ভুক্ত পদে আবেদন করি ও গত ২৪/০১/২০১৯ ইং তারিখে সহকারী শিক্ষক হিসেবে জাতীয় মেধা তালিকায় নির্বাচিত হই। তার প্রেক্ষিতে আমাকে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে সুপারিশ করা হইলে আমি উক্ত প্রতিষ্ঠানে হিন্দু ধর্ম পদে ২৩/০২/২০১৯ ইং তারিখে যোগদান করি এবং যোগদানের সময় জানতে পারি উক্ত প্রতিষ্ঠানটি এমপিও ভুক্ত হলেও আমার পদটি নন এম.পি.ও (প্রভাতী শাখা)। সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভুলের কারণে আমি শূন্যপদের এমপিও ভুক্ত শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েও এখনও এমপিও ভুক্ত হতে পারি নাই। উক্ত ভুলটি সংশোধনের জন্য আমি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে লিখিত আকারে একাধিকবার জানালেও এখন পর্যন্ত সমাধান পাইনি। ফলে গত ১৪ মাস ধরে বিনা বেতনে আর্থিক কষ্টে শিক্ষকতা অব্যাহত রেখেছি।

বিধায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমার সমস্যার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আপনার নিকট জোর অনুরোধ করছি এবং আপনার সদয় হস্তক্ষেপ কামনা করছি। সাধারণ ছুটির পরে আমাকে এমপিও ভুক্ত করা হলে আমার বকেয়া ১৪ মাসের বেতন ভাতা সম্পূর্ণ জাতীয় এই দুর্দিনে আপনার ত্রাণ তহবিলে দান করবো।

আপনার দীর্ঘায়ু এবং সুস্থ জীবন কামনায়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা