1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিক্ষোভ ও পথসভা ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন ঠাকুরগাঁওয়ে ৫শ বৃক্ষরোপন করছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাপোলো টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি খান আহমেদ শুভর জন্মদিনে জয় হোসেনের উদ্যোগে বৃক্ষ রোপণ, খাদ্য বিতরণ, কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস ! নিখোঁজ সোলায়মান আলীর সন্ধান চায় তার পরিবার চৌধুরী মুখলেসুর রহমানের মায়ের মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শোক নিখোঁজ আব্দুল আওয়ালের সন্ধান চায় তার পরিবার ! বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফরিদপুর জেলা কমিটি গঠন

ছদ্মবেশী অপরাধী চক্রের ব্যাপারে আগাম সতর্ক করছে পোর্ট থানা পুলিশ

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৯৮১ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,ব্যুরো চীফ,খুলনাঃ-

ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) পরে স্বাস্থ্যকর্মী পরিচয় দিয়ে বাসায় আসতে পারে কয়েকজন যুবক। নিজেদেরকে স্বাস্থ্যকর্মী পরিচয় দিয়ে করোনাভাইরাস সনাক্তের কথা বলে তারা চেষ্টা করবে বাসার ভেতর ঢুকতে। এরপর বাসার লোকজনকে জিম্মি করে লুটে নিতে পারে মূল্যবান জিনিসপত্র। ছদ্মবেশী এমন অপরাধী চক্রের ব্যাপারে বেনাপোলবাসীকে আগাম সতর্ক করছে বেনাপোল পোর্ট থানা পুলিশ।

স্বাস্থ্যকর্মী বা অন্য কোন পরিচয়ে আসা লোকজন নিয়ে সন্দেহ হলে পুলিশে খবর দেওয়ার পরামর্শ দিয়েছেন বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান।

ওসি মামুন খান সাংবাদিক সেলিম রেজা তাজকে জানায়, কোন কোন ক্ষেত্রে দুর্বৃত্তরা নিজেদেরকে পুলিশ সদস্যও পরিচয় দিতে পারে। এরকম কোন সন্দেহভাজনদের আগমন ঘটলে সাথে সাথে বেনাপোল পোর্ট থানা পুলিশে খবর দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, “সতর্কীকরন”
সর্বসাধারনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বর্তমানে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্হিতিকে পুঁজি করে কতিপয় দূস্কৃতিকারী পি পি ই (PPE) পরিধান করে পুলিশ /চিকিৎসক পরিচয় দিয়ে দেশের বিভিন্ন স্হানে ডাকাতি /দস্যুতা/চুরি/অপকর্ম সংগঠন করার চেষ্টা করছে। বেনাপোল পোর্ট থানার কোন এলাকায় যদি কেউ আপনার বাড়ী/বাসায় গিয়ে পুলিশ/ ডাক্তার/স্বাস্হ্যকর্মী/স্বেচ্ছাসেবী /প্রশাসনের লোক পরিচয় দিয়ে দিনে/ রাতে চিকিৎসা সেবা প্রদান বা অন্য কোন কারনে দরজা খোলার কথা বলে তাহলে উক্ত ব্যক্তির সঠিক পরিচয় না জেনে দরজা না খোলার জন্য এবং সন্দেহজনক হলে বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার,(০১৭৬৯-৬৯২৮১০) অফিসার ইনচার্জঃ(০১৭১৩-৩৭৪১৬৯), ইন্সপেক্টর তদন্তঃ(০১৭৬৯-৬৯২৮০৯) নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান জানান, করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে এখন মানুষ ঘরবন্দি। এ অবস্থায় অপরাধীরা তাদের কৌশল পরিবর্তন করতে পারে। তারা ছদ্মবেশে বাসা-বাড়িতে ঢুকে চুরি, ডাকাতি ও লুটপাট চালাতে পারে। এজন্য বেনাপোল,শার্শাবাসীকে আগাম সতর্ক করা হচ্ছে।দুর্বৃত্তরা স্বাস্থ্যকর্মী পরিচয়ে পিপিই পরে বাসা-বাড়িতে ঢোকার চেষ্টা করতে পারে। বাসার লোকজনের করোনাভাইরাসের নমুনা সংগ্রহের জন্য তারা হাসপাতাল থেকে এসেছে এমনটাও বলতে পারে। এছাড়া কেউ ত্রাণের বস্তা নিয়েও আসতে পারে। করোনার নমুনা সংগ্রহ বা ত্রাণ দেওয়ার কথা বলেও তারা বাসায় ঢোকার চেষ্টা করবে। আর ঢুকেই তারা বাসার লোকজনকে জিম্মি করে লুটপাট চালাতে পারে, বিভিন্ন সূত্র থেকে পুলিশের কাছে এমন শঙ্কার তথ্য এসেছে।

তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতিতে অপরাধীরা তাদের অপরাধের কৌশল পরিবর্তন করছে। অপরাধীদের রুখতে জনগণকে সচেতন হতে হবে। জনসচেতনতা বাড়ানো গেলে সবধরনের অপরাধ ঠেকানো সম্ভব হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page

%d bloggers like this: