1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

নিজ বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা করবে বশেমুরবিপ্রবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগ

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৭৩৯ জন পড়েছেন

রাকিবুল হাসান,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
বিশ্বব্যাপী চলমান মহামারী করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিজেদের বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি বি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। করোনা সংকটে সবাই ভালোভাবে কাটিয়ে উঠতে পারে সে লক্ষ্যে বিভাগের পক্ষ থেকে শিক্ষার্থীদের উন্নয়ন ফান্ড থেকে সহযোগিতা করা হবে বলে জানা যায়।
জানা যায়, বিভাগের যাদের পরিবার আর্থিকভাবে স্বচ্ছল নয় তাদের পাশে দাঁড়াবে রাষ্ট্র বিজ্ঞান বিভাগ। এক্ষেত্রে যাদের সহযোগীতা প্রয়োজন তারা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষকদের জানালে পরিচয় গোপন রেখে তার পরিবারের কাছে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হবে।
বিভাগটির লেকচারার এমদাদুল হক বলেন,”শিক্ষার্থীদের মধ্যে সবার আর্থিক অবস্থা সমান বা সচ্ছল নয়। অনেক শিক্ষার্থীরা অনেক কষ্ট করে তাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছে। অনেকে তাদের টিউশনের টাকা দিয়ে নিজের পড়াশোনা চালাতো এমনকি নিজের অসচ্ছল পরিবারকে সহযোগিতা করত। কিন্তু করোনার প্রাদুর্ভাবে টিউশন বন্ধ হয়ে যাওয়ায় অনেক শিক্ষার্থী নানা সমস্যায় জর্জরিত হচ্ছে। অনেক শিক্ষার্থী আমাদের সাথে যোগাযোগ করছে তাদের সহযোগিতা করার জন্য।
এজন্য আমরা প্রথম পর্যায়ে শিক্ষার্থীদের আর্থিক অবস্থার বিবেচনা করে ১৫ জন শিক্ষার্থীদের সহোযোগিতা করছি।
তিনি আর ও বলেন ২য় পর্যায় আমরা আর ও সহায়তা করব। ইতিমধ্যে ২য় পর্যায়ে সহযোগিতার জন্য আমাদের কাছে ৫-৬ জন শিক্ষার্থী আবেদন জানিয়েছেন।”

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: