1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

করোনার কারনে ঘরবন্দি মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরন

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ১২৬ জন পড়েছেন

ইয়াছির আরাফাত,ইবিঃ বিশ্বব্যাপি চলমান করোনা ভাইরাস এতোমধ্য কেড়ে নিয়েছে ১,৫০,০০০+ তাজা জীবন। বহু মানুষকে করেছে বেকার ও ঘরবন্দি এবং পরিবার থেকে বিচ্ছিন্ন।কাজকর্ম না থাকার কারনে দিনমুজুর, ভ্যান রিকসা চালক,স্বল্পপুজির ব্যবসায়ী ও নিন্ম মধ্যবিত্ত পরিবারে নেমে এসেছে এক ভয়াবহ খাদ্য সংকট। সেই সংকট থেকে সুরক্ষায় দেশের বিভিন্ন স্থানে ঘর থেকে বের না হওয়া শ্রমজীবী ও দরিদ্র মানুষের মাঝে প্রশাসন, বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক নেতাদের পক্ষ থেকে উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রেখে এসব সামগ্রী বিতরণ করা হয়। এই মহামারির সময়ে উপহার সামগ্রী পেয়ে খুশি কর্মহীন ও দরিদ্র মানুষ।

করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে কর্মহীন হয়ে পড়া ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলার বাকচুয়া গ্রামের নিম্ন আয়ের মানুষদের মাঝে আজ খাদ্য সামগ্রী বিতরণ করেছে ” শৈশবে বাকচুয়া লক্ষিপুর ” নামক একটি স্বেচ্ছাসেবি সংগঠন।মুলত সংগঠন টি বাকচুয়া লক্ষিপুর মাধ্যমিক বিদ্যালেয়ের এস এস সি ব্যাচ-২০০৫ এর দ্বারা পরিচালিত। সংগঠন টি ২০১৫ সাল থেকে মানবতার সেবাই কাজ করে যাচ্ছে।

জানা যায়, প্রায় এক শত দুস্থ,অসহায়, নিন্ম মধ্যবিত্ত মানুষের হাতে ৩ কেজি করে চাল-৫০০ গ্রাম ডাল ও৫০০ মিলি তেল, ১ কেজি আলু, ১ কেজি আটা,৫০০ গ্রাম লবন১ টি সাবান ১ টি মাস্ক,কিছু নগত টাকা ও সচেতনতা মুলক লিপলেট বিতরন করা হয়।

উক্ত উপহার সামগ্রী বিতরনে অংশ গ্রহন করে” শৈশবে বাকচুয়া লক্ষিপুর ” সংগঠনের এক ঝাঁক যুবক।তন্ময় সাহা, শামিম মুন্সি,আব্দুর আলিম,নাজমুল খান,পারভেজ ইমাম,রশিদ,পলাশ সাহা,লুবনা খানম,রোজিনা,কেয়া ,বিপ্লব লস্কর ,মিল্টন হোসেন,হাসান,বেলাল হুসাইন,সাইদুর রহমান,সারমিন এই মহামারি মোকাবেলার এক ক্ষুদ্র প্রয়াস হিসাবে সহায়তা করেছেন।

“শৈশবে বাকচুয়া লক্ষিপুর ” সংগঠনের সেক্রেটারি তন্ময় সাহা বলেন আমাদের এই ক্ষুদ্র উদ্দোগ একটু হলেও সহায়তা করবে গরিব অসহায়দের। এছাড়াও” শৈশবে বাকচুয়া লক্ষিপুর ” সংগঠনের সভাপতি পলাশ সাহা বলেন বর্তমান পরিস্থিতি মোকাবেলায় আমাদের সকলকেই স্বাস্থ্য সচেতনতা ও সরকারের নির্দেশনা মেনে চলতে হবে তাহলে মরন ব্যাধি করোনার ভয়াবহতা অনেকাংশে কমানো সম্ভব। আমাদের মতো সকল সামর্থবানকেই একটু এগিয়ে আসা উচিৎ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *