1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

নড়াইলে এমপি মাশরাফির ব্যক্তিগত অর্থায়ন ও পরিকল্পনায় সদর হাসপাতালের ‘ডক্টরস সেফটি চেম্বারের’ উদ্বোধন

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৮৪৯ জন পড়েছেন

নড়াইল প্রতিনিধিঃ নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত অর্থায়নে ও পরিকল্পনায় সদর হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’-এর উদ্বোধন করা হয়েছে। বুধবার (২২ এপ্রিল) বিকেল ৫টায় জেলা প্রশাসক আনজুমান আরা এ চেম্বারের উদ্বোধন করেন।

smart

এ সময় উপস্থিত ছিলেন, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর, মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন, সদর হাসপাতালের আর.এম.ও ডা. মশিউর রহমান বাবু, সদর থানার ওসি মোঃ ইলিয়াছ হোসেন, মুরসালিন মোত্তুর্জা সিজার প্রমুখ। করোনাভাইরাস বহন করে আসা কোনো রোগির মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং ষ্টাফ ঝুঁকির মধ্যে না পড়েন এবং রোগিরাও যাতে সুরক্ষিত থাকে সেজন্য এ চেম্বার চালু করা হয়েছে।

smart

জানা গেছে, সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাবস পরিহিত হাত বের করে রোগির রক্তচাপ নির্ণয় করবেন এবং থার্মাল ডিকেক্টরের মাধ্যমে রোগির শরীরের তাপমাত্রা পরীক্ষা করবেন। এ সময় কোনো রোগির শরীরে তাপমাত্রা করোনা উপসর্গের সাথে মিলে গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে। আউটডোরে এবং জরুরি বিভাগে আসা রোগিদের এখান থেকেই সেবা নিবেন। যাদের ভর্তি হওয়া প্রয়োজন তাদের স্ব স্ব ওয়ার্ডে পাঠানো হবে। তবে হাত-পা ভাঙ্গা বা গুরুতর জখম রোগি জরুরি বিভাগে গিয়েই চিকিৎসা নিবেন।চেম্বারে স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক এবং বাইরে থাকা রোগির মধ্যে কথোপকথন হবে।

smart

সেচ্ছাসেবক হিসেবে সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে নড়াইলে গঠিত হওয়া ‘বঙ্গবন্ধু স্কোয়াড’-এর সদস্যরা। এটির সার্বিক তত্ত্বাবধান করবে সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

smart

উল্লেখ্য, এমপি মাশরাফি নড়াইলে করোনা মোকাবিলায় ইতিপূর্বে চিকিৎসক ও সেবিকাদের জন্য পিপিই সরবরাহ, ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন, সদর হাসপাতালে জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন। #

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: