1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে তন্ত্র-মন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানা-সহ আটক-৩ একরামুল বাবু’র পিতা’র মৃত্যুতে  যুবলীগের শোক বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ আটক-২ ঠাকুরগাঁওয়ে গাঁজার গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে “এডিবিবিএস যুব সংঘ” অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

যশোরে দুস্থ-অসহায় পরিবারের মাঝে নাসিবের খাদ্য সামগ্রী বিতরণ

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৪৮৫ জন পড়েছেন

সোহেল রানা,যশোর প্রতিনিধিঃ যশোরে অসহায় দুুই হাজার পরিবারের মাঝে মানবিক সহায়তা পৌঁছে দিতে কাজ শুরু করেছে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) যশোর জেলা শাখা। বুধবার দুপুরে যশোর বিসিক শিল্প সহায়ক কেন্দ্র থেকে দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়।

নাসিব যশোর জেলা শাখার সভাপতি সাকির আলী জানান, করোনা ভাইরাসের কবলে সারা বিশ্ব।এমন পরিস্থিতে দেশের জনগণ কর্মহীন হয়ে পড়েছে। বিসিক শিল্প এলকার অনেক শ্রমিক এখন মানবেতর জীবনযাপন করছেন।এমন পরিস্থিতিতে বিসিকের শিল্প মালিকদের সহযোগিতায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) যশোরের পক্ষ থেকে দুই হাজার পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

বুধবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।চলবে আগামী ২৭ এপ্রিল সোমবার পর্যন্ত। সামাজিক দুরত্ব বজায় রেখে সকলকে খাদ্য সহায়তা পৌছে দেয়ার জন্য একদিনে না দিয়ে কার্ডের মাধ্যমে পর্যায়ক্রমে দুই হাজার পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে।তিনি আরোও বলেন, করোনার প্রাদুর্ভাব রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটি চলার কারণে এখানকার শিল্প প্রতিষ্ঠানগুলো আর্থিকভাবে চরম ক্ষতির সম্মুখীন হচ্ছে।

এভাবে চলতে থাকলে ব্যবসায়ীরা তাদের ব্যবসা টিকিয়ে রাখতে পারবে কিনা সন্দেহ।আজ ব্যবসায়ীদের এই দূরাবস্থার মধ্য দিয়েও তারা অসহায় মানুষের সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছে। এখানকার শিল্প মালিক ও শ্রমিকদের বাঁচিয়ে রাখতে সরকার ঘোষিত প্রণোদনা পাওয়া জরুরী।ব্যবসায়ীদের জন্য সরকার ঘোষিত প্রণোদনা সঠিকভাবে বন্টনের জন্য নাসিবের পাশাপাশি সরকারের সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন,যশোর কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) তাসমিম আহমেদ,নাসিব যশোর জেলা শাখার সভাপতি সাকির আলী,বিসিক যশোরের উপ-মহা ব্যবস্থাপক ফরিদা ইয়াসমিনসহ শিল্প মালিকগণ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা