1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

ইবি রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রায়হান, সম্পাদক তুহিন

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ৮১১ জন পড়েছেন

ইয়াছির আরাফাত, ইবিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোটার‌্যাক্ট ক্লাবের ২০২০-২১ সেশনের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি হিসেবে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রায়হান বাদশা রিপন এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের একই শিক্ষাবর্ষের ইবনুর রহমান তুহিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সংগঠন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে অনলাইন ভোটিং পদ্ধতিতে ইবি’র রোটার‌্যাক্ট ক্লাবের ২০২০-২১ সেশনের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য সহকারী নির্বাচন কমিশনার হিসেবে শারমিন আক্তার ও আখতার হোসেন আজাদ এবং পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন ক্লাবের সভাপতি মোরশেদ হাবিব। আরো জানা যায়, নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আলোচনা সাপেক্ষে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন এবং আগামী ১জুলাই নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করবে।

নবনির্বাচিত সভাপতি রায়হান বাদশা বলেন, রোটার‌্যাক্ট আন্দোলনের উদ্দেশ্য হচ্ছে, নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুন-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্ম দক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা, তাদের জনগোষ্ঠীর বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনযোগী হওয়া এবং বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তোলা। তিনি আরো বলেন, আমরা বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তুলতে চাই। ইসলামী বিশ্ববিদ্যালয় কে আরো একধাপ সামনে এগিয়ে নিয়ে যাবার জন্য রোটার্যাক্ট ক্লাব সব সময় সমৃদ্ধির পথে হাটবে। তাছাড়া তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

উল্লেখ্য, রোটার‌্যাক্ট হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন যা ১৮ থেকে ৩০ বছর বয়সী তরুণ-তরুণীদের মাধ্যমে পরিচালিত এবং রোটারি ইন্টারন্যাশনাল এর সহযোগী হিসেবে কাজ করছে। গত ১৩ই মার্চ ২০১৮ বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন হিসেবে রোটার‌্যাক্ট আন্দোলন পার করেছে গৌরবময় ৫০বছর । ১৮ থেকে ৩০ বছরের তরুন-তরুনীরা এই সংগঠন এর সাথে যুক্ত হয়ে কাজ করতে পারে। এটা সাধারনত কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারাই পরিচালিত হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: