1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত নাগরপুরে ইউপি নির্বাচনে ভ্রাম্যমান আদালতে জরিমানা, চাপাতি সহ আটক ১ লোহাগড়া নলদী ইউনিয়নে নৌকা প্রার্থী মনোনয়নপত্র জমা সলিমাবাদ ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি অপু ইউপি নির্বাচনে মেম্বার প্রাাথী শাহিন হাওলাদারের ব্যাপক প্রচারনা নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪

বারহাট্টায় কৃষকদের প্রায় ভুলতে বসা সরিষা চাষ আবার শুরু করালেন কৃষি কর্মকর্তা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ১১৯ জন পড়েছেন

মামুন কৌশিক নেত্রকোণা প্রতিনিধি : একটা সময় ছিল যখন বাংলাদেশের প্রায় অধিকাংশ কৃষক সরিষা চাষ করতেন।গ্রামে গেলেই দেখা যেত একরের পর একর জমিতে সরিষা চাষ করা হয়েছে।জমির সরিষা ফুল হাওয়ায় দুলে উন্মাদ করে দিত মধু নিতে আসা মৌমাছিদের।কিন্তুু সেই দিন ক্রমেই হারিয়ে যাচ্ছে।জলবায়ু পরিবর্তনের জন্য ক্রমেই হারিয়ে যাচ্ছে সরিষা চাষ।অনেকেই বোরো ধান রোপণে দেরি হয়ে যাবে এমন চিন্তায় সরিষা চাষ বাদ দিয়েছেন।কিন্তুু বারহাট্টা উপজেলায় উন্নত জাতের সরিষা বীজ দিয়ে কৃষকদের আবার সরিষা চাষে আগ্রহী করছেন বারহাট্টা উপজেলা কৃষি কর্মকর্তা মোহাইমিনুর রাশীদ।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মোহাইমিনুর রাশীদ বলেন যে, শুরুটা গত বছরের জুনের দিকে। নির্ধারিত একটা মাঠ ও কৃষক নির্বাচন করে কৃষিমন্ত্রী মহোদয়ের ডাকে সাড়া দিয়ে পরিকল্পনা করেছিলাম অামনে অাগাম জাত আবাদ করে সরিষা করাব। অতঃপর ব্রি ধান ৭১ দিলাম, পরবর্তীতে সরিষা করে বোরোতে ব্রি ধান ১৪ করালাম। বারহাট্টায় প্রথমবারের মতো জমিটা তিনবার অাবাদ হলো। তিনটি ফসলই দারুণ হয়েছে। সরিষা করার জন্য অাশেপাশের কৃষকদের মটিভেট করেছি, করে নাই, বলল বোরো দেরি হয়ে যাবে। অথচ অাজ তারাই পিছিয়ে অাছে। দুইদিন পর ব্রি ধান ১৪ কাটবে। অাগামীতে অনেকেই অামনে অাগাম জাত করে সরিষার অাবাদ করবে। মনটা অাজ খুশিতে ভরপুর।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা