1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
  6. shujanthakurgaon@gmail.com : Sujon Islam : Sujon Islam
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম
সচেতনতার লিফলেটে হাতে ঠাকুরগাঁও পুলিশ সুপার প্রধানমন্ত্রীসহ বিভিন্ন সংস্থার ঊধ্বর্তন কর্তার স্বাক্ষর জাল করে ডিও লেটার, মূল প্রতারক আটক নাগরপুরে মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক ব্যাক্তির মৃত্যু বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন শেখ অলি আহাদ বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুইডেন আওয়ামী লীগের শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের শুভেচ্ছা বার্তা বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ইউনূস আলী খান আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইউসুফ আলী পিন্টুর শুভেচ্ছা আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাখাওয়াত হোসেন মোহন আ.লীগের মূল নেতা হচ্ছে বঙ্গবন্ধু আর আজকের মূল নেতা হচ্ছে শেখ হাসিনা: হাসান ইকবাল

কৃষিতে আরো একটি সফলতার গল্প, যে ফসল বারহাট্টার মাঠে আলো ছড়াবে-

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ২৫৬ জন পড়েছেন

মামুন কৌশিক, নেত্রকোণা প্রতিনিধিঃ

কৃষি প্রধান দেশ বাংলাদেশ। কৃষি ক্ষেত্রে তথা কৃষকদের নতুন নতুন প্রযুক্তির ব্যবহার ও তা বাস্তবায়নের কাজ করে যাচ্ছেন উপজেলা কৃষি বিভাগ। নতুন ফসল সফলভাবে বাস্তবায়ন করাটা খুবই কঠিন ব্যাপার। তাও বারহাট্টার মতো মফস্বল এলাকায়। ধান অধ্যুষিত এলাকা বলে কথা। ভুট্টা বাংলাদেশের বহু জায়গায় জনপ্রিয়তা পেলেও বারহাট্টা তথা নেত্রকোনায় আবাদ হয় না বললেই চলে।

এই বছর, কৃষি বিভাগের উদ্যোগে প্রনোদনা ও রাজস্ব প্রদর্শণীর আওতায় ভুট্টা চাষ করা হয়েছে বারহাট্টায় প্রায় ১০ হেক্টর জমিতে।

উপজেলা কৃষি কর্মকর্তা মোহাইমিনুর রশিদ ভুট্টা চাষীদের ধন্যবাদ দিয়ে জানান, ভুট্টা খুবই লাভজনক ফসল। ফলনও ভালো, বিঘায় প্রায় ২৫-৩০ মন। ভুট্টার বহুমুখী ব্যবহার ও রয়েছে। তবে গোখাদ্য হিসেবে ভুট্টার জুরি নেই। আগামিতে ভুট্টা ফসলটি এই অঞ্চলে আরো জনপ্রিয় হবে।

নতুন ফসল উৎপাদন নিশ্চিতকরণে নিয়মিত মাঠ পরিদর্শন, প্রয়োজনীয় পরামর্শ ও কারিগরী তথ্য সেবা প্রদানে কৃষি বিভাগ সবসময় আন্তরিক ছিল এবং আগামীতে ও থাকবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page