1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

করোনা পজেটিভ ৫ ধরা পড়ার পর সিংড়া উপজেলা লকডাউন ঘোষনা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৬৬৩ জন পড়েছেন

রাজু আহমেদঃ

নাটোরের সিংড়া উপজেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের গণবিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউন ঘোষনা করা হয়।
মঙ্গলবার রাত ৯.৩০ মিনিটে আইইডিসিআর কর্তৃক ইমেইলের মাধ্যমে জেলা সিভিল সার্জন নিশ্চিত হন নাটোর জেলায় করোনা পজেটিভ ৮ জন সনাক্ত হয়েছে। এর মধ্য সিংড়া উপজেলায় ৫ জন সনাক্ত হয়। সনাক্তের মধ্য নুর মোহাম্মদ নামে এক ব্যক্তি গত ২০ এপ্রিল মারা যান।
তার পর তাঁর নমুনা পাঠানো হয়।
নমুনা পজেটিভের মধ্য একজন ঢাকা ফেরত গার্মেন্টস কর্মী, একজন মেডিকেলের নার্স, একজন মেডিকেলের টেকনোলজি রয়েছে। অপর জন এক থানা মোড়ের কম্পিউটার ব্যবসায়ী রয়েছে। মুলত পৌর এলাকায় বসবাস করেন তিন জন। মৃত পৌর এলাকার ১১ নং ওয়ার্ডের বাসিন্দা। টেকনোলজি তিনি নাটোর তেবাড়িয়া থেকে যাতায়াত করতেন।
এদিকে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর টেকনোলজি এবং একজন নার্সের রিপোর্ট পজেটিভ আসায় হাসপাতাল লকডাউন করা হয়েছে। সবাই হোমকরেন্টাইনে চলে গেছেন।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: আমিনুল ইসলাম জানান, আমরা সবাই ঝূকির মধ্য আছি, কারন রীতিমত আমরা গতকাল পর্যন্ত সকল কার্যক্রম অব্যহত রেখেছিলাম। তিনি আরো জানান, ৭১ জনের নমুনা আমরা সংগ্রহ করে পাঠিয়েছি। এর মধ্য ৩৯ জন নেগেটিভ এবং ৫ জন পজেটিভ রিপোর্ট আসছে।
বাঁকিগুলো রিপোর্ট আসেনি।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস জানান, করোনা পজেটিভ ধরা পড়ার পর পৌরবাসিকে সতর্ক করে মাইকিং করা হয়েছে। আমরা সবাইকে ঘরে থাকার জন্য আহবান জানাচ্ছি।
তিনি আরো বলেন, লকডাউনের পর মানুষ ঘর থেকে বের হচ্ছে না। ঔষধ ব্যতিত পৌর এলাকার সকল দোকানপাট বন্ধ রয়েছে।
মানুষ হটলাইনে ফোন করে পণ্য চাহিদা চাচ্ছে, কিন্তু দোকান বন্ধ বিধায় আমরা দিতে পারছি না। তিনি আরো বলেন, পৌর এলাকায় মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা, প্রতিমন্ত্রী পলকের ব্যক্তিগত সহায়তা এবং আমি নিজে উদ্যোগ নিয়ে তহবিল গঠন করে ভালো সাড়া পেয়েছি,
সব মিলে আমরা ৭৮০০ জনকে মানবিক সহায়তা পৌছে দিয়েছে।

সিংড়া থানার ওসি নুর আলম সিদ্দীকি জানান, আমরা পুলিশ বাহিনী সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। মানুষকে ঘরে রাখার জন্য আমাদের তৎপরতা অব্যহত আছে, থাকবে। লকডাউন কার্যক্রম বাস্তবায়নে আমরা সার্বক্ষনিক তৎপর।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু জানান, পুরো উপজেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। সনাক্তকারীদের বাড়ি লকডাউন করা হয়েছে। সবাইকে ঘরে থাকার জন্য বলা হচ্ছে। আইন অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: