1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত নাগরপুরে ইউপি নির্বাচনে ভ্রাম্যমান আদালতে জরিমানা, চাপাতি সহ আটক ১ লোহাগড়া নলদী ইউনিয়নে নৌকা প্রার্থী মনোনয়নপত্র জমা সলিমাবাদ ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি অপু ইউপি নির্বাচনে মেম্বার প্রাাথী শাহিন হাওলাদারের ব্যাপক প্রচারনা নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪

করোনা পজেটিভ ৫ ধরা পড়ার পর সিংড়া উপজেলা লকডাউন ঘোষনা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৩২৫ জন পড়েছেন

রাজু আহমেদঃ

নাটোরের সিংড়া উপজেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের গণবিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউন ঘোষনা করা হয়।
মঙ্গলবার রাত ৯.৩০ মিনিটে আইইডিসিআর কর্তৃক ইমেইলের মাধ্যমে জেলা সিভিল সার্জন নিশ্চিত হন নাটোর জেলায় করোনা পজেটিভ ৮ জন সনাক্ত হয়েছে। এর মধ্য সিংড়া উপজেলায় ৫ জন সনাক্ত হয়। সনাক্তের মধ্য নুর মোহাম্মদ নামে এক ব্যক্তি গত ২০ এপ্রিল মারা যান।
তার পর তাঁর নমুনা পাঠানো হয়।
নমুনা পজেটিভের মধ্য একজন ঢাকা ফেরত গার্মেন্টস কর্মী, একজন মেডিকেলের নার্স, একজন মেডিকেলের টেকনোলজি রয়েছে। অপর জন এক থানা মোড়ের কম্পিউটার ব্যবসায়ী রয়েছে। মুলত পৌর এলাকায় বসবাস করেন তিন জন। মৃত পৌর এলাকার ১১ নং ওয়ার্ডের বাসিন্দা। টেকনোলজি তিনি নাটোর তেবাড়িয়া থেকে যাতায়াত করতেন।
এদিকে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর টেকনোলজি এবং একজন নার্সের রিপোর্ট পজেটিভ আসায় হাসপাতাল লকডাউন করা হয়েছে। সবাই হোমকরেন্টাইনে চলে গেছেন।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: আমিনুল ইসলাম জানান, আমরা সবাই ঝূকির মধ্য আছি, কারন রীতিমত আমরা গতকাল পর্যন্ত সকল কার্যক্রম অব্যহত রেখেছিলাম। তিনি আরো জানান, ৭১ জনের নমুনা আমরা সংগ্রহ করে পাঠিয়েছি। এর মধ্য ৩৯ জন নেগেটিভ এবং ৫ জন পজেটিভ রিপোর্ট আসছে।
বাঁকিগুলো রিপোর্ট আসেনি।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস জানান, করোনা পজেটিভ ধরা পড়ার পর পৌরবাসিকে সতর্ক করে মাইকিং করা হয়েছে। আমরা সবাইকে ঘরে থাকার জন্য আহবান জানাচ্ছি।
তিনি আরো বলেন, লকডাউনের পর মানুষ ঘর থেকে বের হচ্ছে না। ঔষধ ব্যতিত পৌর এলাকার সকল দোকানপাট বন্ধ রয়েছে।
মানুষ হটলাইনে ফোন করে পণ্য চাহিদা চাচ্ছে, কিন্তু দোকান বন্ধ বিধায় আমরা দিতে পারছি না। তিনি আরো বলেন, পৌর এলাকায় মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা, প্রতিমন্ত্রী পলকের ব্যক্তিগত সহায়তা এবং আমি নিজে উদ্যোগ নিয়ে তহবিল গঠন করে ভালো সাড়া পেয়েছি,
সব মিলে আমরা ৭৮০০ জনকে মানবিক সহায়তা পৌছে দিয়েছে।

সিংড়া থানার ওসি নুর আলম সিদ্দীকি জানান, আমরা পুলিশ বাহিনী সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। মানুষকে ঘরে রাখার জন্য আমাদের তৎপরতা অব্যহত আছে, থাকবে। লকডাউন কার্যক্রম বাস্তবায়নে আমরা সার্বক্ষনিক তৎপর।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু জানান, পুরো উপজেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। সনাক্তকারীদের বাড়ি লকডাউন করা হয়েছে। সবাইকে ঘরে থাকার জন্য বলা হচ্ছে। আইন অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা