1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম
ইউপি নির্বাচনে মেম্বার প্রাাথী শাহিন হাওলাদারের ব্যাপক প্রচারনা নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪ লোহাগড়া ১২টি ইউপিতে চেয়ারম্যান পদে ৬৭ প্রার্থী মনোনয়ন জমা খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় নড়াইলে দোয়া মাহফিল ভাঙ্গার আলগী ইউনিয়নে নিজের অর্থায়নে জনহিতকর কাজ করে দৃষ্টান্ত রাখলেন ইউপি মেম্বার শওকত মোল্লা নাগরপুরে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি কুদরত আলী নাগরপুরে নৌকার মাঝিকে বিজয়ী করার লক্ষে নির্বাচনী জনসভা ভাঙ্গায় ইউপি নির্বাচনে মেম্বর পদপ্রার্থী মনিরুজ্জামান মুন্সী এলাকাবাসীর জন্য কাজ করতে ফুটবল মার্কায় ভোট চাইলেন কোটালিপাড়া’তে সাড়া ফেলেছে ‘স্টেপ’র আউটলেট ফ্যাশন ফিট সু স্টোর নলদী ইউনিয়নে নৌকার মাঝি হলেন জাহাঙ্গীর আলম বিশ্বাস

কালিয়ায় দু’গ্রুপের সংঘর্ষে পুলিশসহ আহত ১০, ১৮ বাড়ি ভাংচুর

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ২০৪ জন পড়েছেন

নড়াইল প্রতিনিধি ঃ নড়াইলের কালিয়ায় পুলিশের মধ্যস্ততায় শালিশ মিমাংশায় জমি কিনতে ব্যর্থ হয়ে দু’দল গ্রামবাসির মধ্যে দু’দফা সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০জন আহত হয়েছে। আহতদের কালিয়া ও খুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ১৮টি বাড়িতে ভাংচুর করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার পূর্বে ও বুধবার (২৯এ প্রিল) সকালে উপজেলার জোকা গ্রামে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সরেজমিন গিয়ে জানা যায়, উপজেলার জোকা গ্রামের আব্দুল হাই শেখের এক খন্ড জমি ওই গ্রামের কায়েম শরীফের কাছে বিক্রি করাকে কেন্দ্র করে হাই শেখ ও কায়েমের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এছাড়া তাদের দুগ্রুপের মধ্যে বহু পূর্ব থেকে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব-ফ্যাসাদ চলে আসছে। সোমবার (২৭ এপ্রিল) সকালে কালিয়া থানা পুলিশের মধ্যস্ততায় থানায় বসে একটি শালিশ বৈঠকে কায়েম শরীফ ওই জমি কিনতে ব্যর্থ হয়। শালিশদাররা মঙ্গলবার বিকালে উভয় পক্ষের পাওনা দেনা মিটিয়ে ওই শালিশের রায় চুড়ান্ত করে। জমিটি কিনতে ব্যর্থ হয়ে মঙ্গলবার বিকাল ৬টার দিকে কায়েম শরীফের নেতৃত্বে ৫০-৬০জনের একদল দুবৃত্ত সশস্ত্র অবস্থায় হাই শেখের আত্মীয়-স্বজনদের বাড়িতে একেরপর এক হামলা চালিয়ে ভাংচুর করে। এতে ইছা শেখ, রহমত শেখ, আকাশ শেখ, মতিয়ার শেখ, কালাম শেখ, মিটু কাজী ও লিটু কাজীসহ ১৫টি বাড়ি ব্যাপক ক্ষতি হয়। অপরদিকে, হামলাকারিরা আকাশ শেখ (২৪), মিটু কাজী (৪৫) ও তারিন বেগমসহ (২৫) অন্তত ৫জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। ওই হামলার ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে বুধবার সকাল ৯ টার দিকে বিবাদমান ওই দু’টি গ্রুপ আবার সংঘর্ষে লিপ্ত হলে একই গ্রামের আলি শেখ (৪৩), কুদ্দুস শরীফ (৫৪), বুলবুল শেখ (৩৫) ও কালিয়া থানার কনেষ্টবল (গাড়ীর চালক) আতিকুর রহমানসহ (৩২) অন্তত ১০জন আহত হয়। কনেষ্টবল আতিকুর সংঘর্ষ ঠেকাতে গেলে তার বামহাতে কোচ দিয়ে কুপিয়ে দু’টি ফলা গুরুতরভাবে বিধে যায়।

কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকরা সফল অপারেশনের মাধ্যমে তার হাত থেকে কোচের ফলা বের করতে সক্ষম হন। ওই সংঘর্ষ চলা কালে উভয় পক্ষের রবিউল শেখ, বাচ্চু শেখ ও দুলাল শেখের বাড়ি ব্যাপক ভাংচুর চালানো হয়। সর্বমোট উভয় পক্ষে ১৮টি বাড়ী ভংচুর করা হয়।

উপজেলা নিবার্হী কর্মকতার্ ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল হুদা, এএসপি (সার্কল) রিপন চন্দ্র সরকার, কালিয়া থানার ওসি মো. রফিকুল ইসলাম ঘটনাস্থলে পরিদর্শন করেছেন। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ টহল দিচ্ছে।

কালিয়া থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, ‘কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা