1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
  6. shujanthakurgaon@gmail.com : Sujon Islam : Sujon Islam
সোমবার, ২১ জুন ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

ফরিদগঞ্জের ওসি রকিবকে নিয়ে মিথ্যাচারের অভিযোগে ২ ছাত্রলীগ নেতা আটক

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১ মে, ২০২০
  • ২৭ জন পড়েছেন

অমরেশ দত্ত জয়ঃ চাঁদপুরের ফরিদগঞ্জ থানার ওসির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ ও আপত্তিকর পোস্টের অভিযোগের দুই ছাত্রলীগ নেতা আটক হয়েছে।

আটককৃত দুইজন হচ্ছে কলেজ ছাত্রলীগ নেতা মামুন হোসেন রুবেল(২০) এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহাপরান আলম খান রাব্বী(২৫)।শুক্রবার(পহেলা মে)বিকালে ঘটনার বিস্তারিত তুলে ধরে ফরিদগঞ্জ থানায় প্রেসব্রিফিং করেছে পুলিশ।

পরে গ্রেপ্তারকৃত দুইজনকে অধিকর জিজ্ঞাসাবাদের জন্য জেলা গোয়েন্দা পুলিশের হাতে দেওয়া হয়।ফরিদগঞ্জ থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রকিব জানান, গতকাল বৃহস্পতিবার জেরিন আফরিন রুমা নামে একটি ফেসবুক আইডি থেকে তার বিরুদ্ধে কুরুচিপূর্ণ এবং আপত্তিকর মন্তব্য করে পোস্ট দেওয়া হয়। বিষয়টি অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়।যা নিয়ে আলোচনা ও সমালোচনা শুরু হয়।এর প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে পুলিশ ফেসবুকে পোস্টকারীকে খুঁজতে শুরু করে।

পরে ফরিদগঞ্জ উপজেলার কালিরবাজারের মিতু কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার থেকে কালিরবাজার কলেজ ছাত্রলীগ নেতা মামুন হোসেন রুবেলকে (২৩) প্রথমে আটক করে থানা ও গোয়েন্দা পুলিশ। পরে আটককৃতের স্বীকারোক্তিতে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শাহাপরান আলম খান রাব্বীকে(২৪) আটক করা হয়। এ সময় তাদের দুইজনকে থানায় নিয়ে পৃথকভাবে জিজ্ঞাসা করা হলে তারা স্বীকার করে যে,মূলত মামুন হোসেন রুবেল জেরিন আফরিন রুমা নামের ফেক ফেসবুক আইডিটি খুলে। পরে তার আরেক সহযোগী শাহাপরান আলম খান রাব্বীর পরামর্শে থানার ওসি আবদুর রকিবের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করে আপত্তিকর পোস্ট দেয়।

এ ব্যপারে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর হোসেন মামুন জানান,শুক্রবার বিকেলেই গ্রেপ্তারকৃত এই দুইজনের একজন রুবেলকে চাঁদপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. কফিলউদ্দিনের আদালতে হাজির করা হয়েছে।তখন সে ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। পরে আদালতের নির্দেশে তাকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়।ডিবি’র ওসি মামুন আরো জানান, অসুস্থ থাকায় শাহাপরান আলম খান রাব্বী নামে অন্যজনের জবানবন্দি নেওয়া যায়নি।এদিকে শুক্রবার(পহেলা এপ্রিল) ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া এই মামলার তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. মহিউদ্দিন।তিনি জানান,তাদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানার এফ আই আর নং-১/১২৬, তারিখ- ০১ মে, ২০২০; জি আর নং-১২৬, ধারা- ২৯/৩১/৩৫ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ রুজু করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page