1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

২২টি জেলায় অ্যাপসের মাধ্যমে ধান ক্রয় করবে সরকার : পলক

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১ মে, ২০২০
  • ৫৮৩ জন পড়েছেন

নাসিম আহমেদ রিয়াদঃ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, কৃষকরা ন্যায্য মূল্যে ধানের দাম পায় সে লক্ষে সরকার ২২ টি জেলায় আপসের মাধ্যমে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করবে। কৃষিকে আধূনিকায়নের মাধ্যমে সরকার কৃষকদের পাশে থেকে কাজ করছে। কৃষক ও কৃষি বান্ধব সরকার শ্রমিক সংকট দুর করার লক্ষে চলনবিল তথা সিংড়ার কৃষকদের জন্য ১৪ টি হারভেস্টার মেশিন ও ১ টি রিপার মেশিন প্রদান করেছেন।

পলক আরো বলেন, এক সময় চলনবিল অবহেলিত ছিলো, সার তেলের জন্য কৃষকদের হাহাকার করতে হতো, কৃষকদের মার খেতে হয়েছে। কৃষকরা আতংকে ছিলো, সন্ত্রাসের জনপদ নামে পরিচিত ছিলো। বর্তমান সরকারের নিরলস পরিশ্রমে চলনবিল উন্নত জনপদ, শষ্য ভান্ডার এবং মৎস্য ভান্ডার হিসেবে পরিচিতি লাভ করেছে।

প্রতিমন্ত্রী বলেন, চলনবিলে ১০৫ কি: মি খাল খননের মাধ্যমে কৃষিতে প্রাণ ফিরে এসেছে। ১১ বছরে চলনবিলে ফসলে উদ্বৃত্ত বেড়েছে। সাড়ে তিন লক্ষ ফসল উৎপন্ন হয়। যা দেশের চাহিদা মেটাচ্ছে। প্রায় আড়াই লক্ষ মেট্রিক টন ফসল উদ্বৃত্ত থাকছে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার বিনামূল্য সার, বীজ দেয়ার কারনে কৃষিতে কোনো সংকট নাই। চলনবিলে প্রায় ৩৩% ধান কাটা শেষ হয়েছে। বন্যা আসার আগে আল্লাহর রহমতে ধান কাটা সম্পূর্ণ হবে। প্রায় ২৫ হাজার বাইরের শ্রমিক ও ১০ হাজার স্থানীয় শ্রমিক ধান কাটতে ব্যস্ত।

শুক্রবার সকাল ৯ টায় ধান কাটা ও মাড়াইয়ের জন্য কম্বাইন হারভেস্টার মেশিন বিতরনকালে তিনি এসব কথা বলেন।

এসময়ে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: