1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৫৮ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে এসএসসি ৯৩ ব্যাচ এর ৩০ বছর পূর্তি অনুষ্ঠান নাগরপুরে পূগলীর রাস্তার উদ্বোধন করলেন এমপি টিটু বেনাপোল আন্তর্জাতিক কাস্টম দিবস পালিত বাংলাদেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে এখন ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে: হাসান ইকবাল স্বর্ণপদকের জন্য মনোনীত হলেন নিশি নাগরপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনে মাঠে থাকবে ৯’শ ১২ জন আনসার সদস্য ঠাকুরগাঁয়ে ট্রাকের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু নাগরপুরে নিজস্ব অর্থায়নে কম্বল বিতরন করলেন এমপি টিটু ভূল্লীতে সেচ্ছাসেবী সংগঠন “এডিবিবিএস যুব সংঘ” এর পক্ষ থেকে ওসিকে ফুলেল শুভেচ্ছা

কমিউনিটি পর্যায়ে জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেবে কুমুদিনী হাসপাতাল

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২ মে, ২০২০
  • ১৬৮ জন পড়েছেন

শামীম মিয়া, মির্জাপুর, টাঙ্গাইল

করোনা ভাইরাসের কারনণ দেশ কার্যত স্থবির। কোন কিছুই আর স্বাভাবিক ভাবে চলছে না। থমকে গেছে স্বাভাবিক স্বাস্থ্য ব্যবস্থাও।এমন পরিস্থিতিতে কমিউনিটি পর্যায়ে টেলিমেডিসিনের মাধ্যমে জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেবে কুমুদিনী হাসপাতাল।এবিষয়ে শুক্রবার বিকাল প্রায় ৫ টার দিকে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের উদ্যোগে হাসপাতালের লাইব্রেরি ভবনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে কুমদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.এম এ হালিম বলেন, বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্যসেবা জনগণের কাছে পৌঁছে দিতে কুমুদিনী হাসপাতালের পক্ষ থেকে মেডিকেল টিম গঠন করা হয়েছে। এই টিম দ্বারা টেলিমেডিসিনের মাধ্যমে ১৪ টি ইউনিয়নের জনগণকে চিকিৎসা সেবা দেয়া হবে। ইতিমধ্যে কুমুদিনী হাসপাতালে স্বাস্থ্য সেন্টার খোলা হয়েছে।যেখান থেকে অনলাইনে ভিডিও কনফারেন্সের/টেলিমেডিসিনের মাধ্যমে রোগীদের সেবা দিবেন সংশ্লিষ্ট ডাক্তারবৃন্দ।

জানা যায়,স্বাভাবিক সময়ে কুমুদিনী হাসপাতালের বহিঃবিভাগে প্রতিদিন প্রায় দেড় থেকে দুই হাজার রোগী স্বাস্থ্যসেবা নিয়ে থাকে,ভর্তি সেবা গ্রহণ করে প্রায় ৭০০-৮০০ রোগী।কিন্তু বর্তমান করোনার প্রভাবে এই সংখ্যা কমে গেছে প্রায় ৯০ ভাগ।তাছাড়া যারা সংকটাপন্ন রোগী যেমন গর্ভবতী মা এবং যাদের নিয়মিত চিকিৎসার প্রয়োজন তারাও আসতে সক্ষম হচ্ছেন না।মহামারি করোনা আতঙ্কে, যোগাযোগ ব্যবস্থায় বিধি-নিষেধ থাকায় এমনটা হয়েছে বলে ধারণা করছেন কুমুদিনী কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হালিম, কুমুদিনী নার্সিং মেডিকেল কলেজের মেট্রন সিস্টার দিপালী প্যারেরা,
কুমুদিনী হাসপাতালের সহকারি পরিচালক ডা.এ.বি.এম আলী হাসান, সহকারি জেনারেল ম্যানেজার অনিমেশ কুমার ভৌমিক,প্রোগ্রাম অফিসার মো.আব্দুল হাই সহ প্রেসক্লাব মির্জাপুর,মির্জাপুর রিপোর্টার্স ইউনিটি ও জাতীয় সাংবাদিক সংস্থা মির্জাপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা