1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৩১ অপরাহ্ন

ত্রাণের নামে প্রতারক চক্র থেকে “প্রতিষ্ঠান প্রধানগণ সাবধান”

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২ মে, ২০২০
  • ২৭৮ জন পড়েছেন


দেশব্যাপী করোনায় জর্জরিত অবস্থায় বিভিন্ন প্রতারক চক্র মাথা চাড়া দিয়ে উঠেছে, থেমে নেই মোবাইল ফোনের বিকাশ প্রতারক চক্র, ফেসবুকে পোষ্টের মাধ্যমে এমন-ই এক প্রতারণা ফাঁদের কথা জানালেন, রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মওলা।

ফেসবুকে গত ১ মে সংঘবদ্ধ প্রতারক চক্র থেকে সকল প্রতিষ্ঠান প্রধানদের সতর্ক বার্তায় তিনি বলেন(পোষ্টটি হুবহু ছাপা হলো)…

“আজ পহেলা মে, সকালে একটি ফোন এলো, “আপনি কি শহীদ মামুন মাহমুদ কলেজের অধ্যক্ষ বলছেন? আমি শিক্ষা মন্ত্রণালয় থেকে ডি.এস (০১৯৬৮-৪১০০৩১) বলছি। আপনার প্রতিষ্ঠানের ত্রাণ বিতরণের জন্য ৪ লক্ষ টাকা অনুদান গেছে। আপনাদের জয়েন্ট একাউন্টে সোনালি ব্যাংক থেকে টাকা তুলতে হবে। গতকাল আপনাকে ফোন করে পাওয়া যায়নি। খুব তাড়াতাড়ি সময়ে টাকা তুলতে হবে বিধায় আপনাকে জরুরী কল করছি। আপনি সোনালী ব্যাংকের সেকেন্ড অফিসার ০১৯২৯-৭২০৩৯৯ এর সাথে যোগাযোগ করুন।”

আমি তার সাথে যোগাযোগ করলে তিনি বলেন গতকালকে আপনাকে পাওয়া যায়নি, আপনি মতিঝিল শাখার ব্র‍্যাক ব্যাংকের ম্যানেজার শামীম সাহেব ০১৭৩৪-৫৮৩২৬৯ এর সাথে জরুরীভাবে যোগাযোগ করুন।

যোগাযোগ করলে তিনি জানান আপনার ব্র‍্যাক ব্যাংক চেক সিরিয়াল নাম্বার ০৩৯৯৯১০৫৭ চেক রেডি আছে। ব্যাংক খুললে আপনি ক্যাশ করে নিতে পারবেন এবং আপনাকে মেইল দেয়া হবে। কিন্তু আপনাকে আজকেই ৩০ মিনিটের মাঝে ব্যাংকে ভ্যাট বাবদ ১৪২৮০ টাকা বিকাশ নম্বর ০১৯৬৮-৪০৯৭১০ তে জরুরী ভাবে পাঠাতে হবে।

বুঝতেই পারছেন আমি পুলিশ লাইন্স কলেজের অধ্যক্ষ হওয়ায় বিষয়টি বুঝতে পারি এবং জেলা শিক্ষা অফিসার (রাজশাহী) ও সোনালী ব্যাংকের এভিপি বন্ধুবর ফরিদের সাথে যোগাযোগ করে এ-ই জোচ্চোরদের ব্যাপারে পরিষ্কার হয়ে যাই।

অতএব বন্ধুরা এ সমস্ত জালিয়াত চক্র হতে সাবধান থাকবেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা