1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহীতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ আরডিএ’র নকশা বাণিজ্যে জড়িতরা বহাল তবিয়তে  শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে জেসমিন আক্তারের শ্রদ্ধাঞ্জলি বিজয়ের মাস উপলক্ষে ইউসুফ আলী পিন্টুর প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পরবর্তী কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মেহরাজ ফাহমী বিজয়ের মাস উপলক্ষে জেসমিন আক্তারের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সহিত সবগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন: হাসান ইকবাল মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে হাসান ইকবালের শুভেচ্ছা  মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জেসমিন আক্তারের শুভেচ্ছা বেনাপোলে ভ্যানের ভিতর লুকিয়ে রাখা ৯৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করলো ৪৯ বিজিবি

গ্রীসের বাংলাদেশ দূতাবাস ও মাল্টা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে খাদ্য বিতরণ

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ১৫৯ জন পড়েছেন

করোনা ভাইরাস সৃষ্ট সংকটে ইউরোপের দেশ গ্রিসে প্রায় ৩৫ হাজার বাংলাদেশির বসবাস। তাদের বেশিরভাগই ব্যবসা-বাণিজ্য, কৃষি, তৈরি পোশাক ও পর্যটনের মতো বিভিন্ন ক্ষেত্রে নিযুক্ত। করোনা ভাইরাসজনিত বিরূপ পরিস্থিতিতে এখানকার বাংলাদেশিরাও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। বাংলাদেশ সরকারের প্রণোদনা প্যাকেজের আওতায় রয়েছেন প্রবাসি বাংলাদেশিরা,ফলে তারা প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন বলে আশা করা যায়। দীর্ঘ লকডাউনে বিপর্যস্ত প্রবাসী বাংলাদেশিদের সহায়তার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রবাসী-বান্ধব নীতির আলোকে এথেন্সের বাংলাদেশ দূতাবাস প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়কে অবহিত করে এবং তাদের সহায়তার জন্য প্রাথমিকভাবে একটি থোক বরাদ্দের জন্য অনুরোধ জানানো হয়। এই সহায়তার আওতায় নিরুপায় বাংলাদেশিদের একমাসের মৌলিক খাদ্যসামগ্রী দেওয়ার প্রস্তাবনা পেশ করা হয়।

যার পরিপ্রেক্ষিতে পরিস্থিতি মোকাবেলায় মানবিক দায়িত্বের অংশ হিসাবে গ্রীস দূতাবাস ও মাল্টা আওয়ামী লীগের পারস্পারিক সমন্বয়ে প্রবাসী বাংলাদেশীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় । এ সময় উপস্থিত ছিলেন মালটা আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান সিনিয়র ,সহ-সভাপতি কাজেম আলী স্বপন, সহ -সভাপতি মুন্সি জাকারিয়া, যুগ্ন -সাধারন সম্পাদক নাজমুল হক।

সূএ মতে, মাল্টায় বাংলাদেশের কনস্যুলেট নিয়ন্ত্রন করা হয় গ্রীস থেকে,গ্রিসের সঙ্গে মাল্টার দুরত্ব বেশী হওয়ায় এবং নানাবিধ চাপ থাকায় অনেক সময় দূতাবাসের কোন কর্মকর্তা বা রাষ্ট্রদুত মাল্টায় ভ্রমন করেন না। এসব কারনে সেখানে বিভিন্ন অসুবিধা হচ্ছে বাংলাদেশিদের। করোনা ভাইরাসের কারণে দীর্ঘমেয়াদী কোন অনিশ্চয়তা সৃষ্টি, যেখানে ঠিক সেই সময়ে গ্রীসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ৬’শ’৬০ ইউরো তার সম-পরিমান মাল্টা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রবাসীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা