1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:০৯ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে  কাভারভ্যান ও ইজিবাইকের মুখোমুখি সংর্ঘষ, নিহত ১ আহত ৩ ভোটারদের নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনে আবেদন করলেন চেয়ারম্যান প্রার্থী শার্শায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে আলোচনা সভা বেনাপোল বন্ধন ব্লাড ফাউন্ডেশন এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাজশাহীতে দৈনিক ডেল্টা টাইমস্”র বর্ষপূর্তি পালিত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ ডিজিটাল মার্কেটিং কি? মার্কেটিং করার ৮ টি সেরা মাধ্যম! বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে গাঁজা সহ আটক-৩ নাগরপুরে সহবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

করোনায় আমতলীর দলিল লেখকদের আয় রোজগার বন্ধ!

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ৬১ জন পড়েছেন

বরগুনা প্রতিনিধিঃ মরনঘাতি করোনার প্রভাবে থমকে গেছে বরগুনার আমতলী সাব-রেজিষ্টার অফিস পাড়া। কিছুদিন আগেও যেখানে ছিল লোকের প্রচন্ড ভিড়। উচ্চ শব্দ ছাড়া যেখানে কথা বলাই ছিল দূরূহ ব্যাপার। এখন সেখানে নেই কোন কোলাহল। দীর্ঘদিন ধরে জমি বেচাকেনা ও রেজিষ্ট্রি বন্ধ থাকায় দলিল লেখকদের আয় রোজগারও বন্ধ হয়ে গেছে। এ কারনে উপজেলা ৯৫ জন দলিল লেখক ও তাদের সহকারীরা পরিবার পরিজন নিয়ে মানবেতর দিন কাটাচ্ছেন।

দলিল লেখক সূত্রে জানাগেছে, আমতলী সাব-রেজিষ্ট্রার অফিসে ৯৫ জন দলিল লেখক ও তাদের সহকারীরা কাজ করেন। মহামারি করোনাভাইরাসের কারনে দীর্ঘদিন অফিস বন্ধ থাকায় তাদের প্রতিদিনের আয় রোজগার বন্ধ রয়েছে। এখানে যারা কাজ করেন তাদের দিন ভালই চলছিল। দলিল লেখকরা তাদের অসহায়ত্বের কথা কারো কাছে বলতে পারছেন না। এখন সংসার চালাতেই তারা হিমসিম খাচ্ছেন।

অপরদিকে অফিস ও বিভিন্ন দলিল লেখকদের চেম্বারে যেসব চেয়ার টেবিল ও বেঞ্চে বসে তারা কাজ করতেন সেই সব স্থানে এখন ময়লা পড়ে রয়েছে। এ বন্ধের সুযোগে সাবরেজিষ্ট্রি অফিস ভবনেও এখন চলছে চুনকাম ও রং করার কাজ।

আমতলী সাব-রেজিষ্টার অফিসের দলিল লেখক আলী আজগর বলেন, আমাদের রোজগারের একমাত্র মাধ্যম হচ্ছে দলিল লেখা। করোনার কারনে অফিস বন্ধ থাকায় আমিসহ আমার মত এ উপজেলার ৯৫ জন দলিল লেখক ও সমপরিমাণ সহকারীর রোজগার বন্ধ হয়ে গেছে।

অপর দলিল লেখক আব্দুল খালেক হাওলাদার বলেন, করোনার কারণে অফিস-আদালত বন্ধ থাকায় দলিল লিখতে না পাড়ায় আমাদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। সামনের দিনগুলোতে কিভাবে সংসারের ভরন পোষন করবো সেটা ভেবে পাচ্ছিনা। তাছাড়া হাতে গোনা ৪-৫ জন দলিল লেখক ছাড়া অন্যদের অবস্থাও তেমন একটা ভালো না। সামনে ঈদ এই সময়ে আয় রোজগার বন্ধ, কিভাবে আমাদের সংসার চলবে? তিনি আরো বলেন,আমাদের অসহায় দলিল লেখক ও সহকারীদের দিকে সরকার যাতে সু-দৃষ্টি দেন সেই দাবী জানাচ্ছি।

দলিল লেখক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও আমতলীর দলিল লেখক মোঃ আলমগীর কবির জানান, আমরা আসলে অন্য কোন কাজ করতে পারিনা। সামাজিক দিক দিয়ে চিন্তা করলে আমাদের পক্ষে কারো কাছে হাত পাতাও সম্ভব না। তাই অসহায় দলিল লেখকদের দিকে সরকারের পক্ষ থেকে একটু দৃষ্টি দিলে লেখক ও সহকারীরা খেয়ে বেঁচে থাকতে পারবে।

মো.মিজানুর রহমান নাদিম
বরগুনা প্রতিনিধি
মোবাইল নং..০১৭৬৬২৭২০৩২

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা