1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত নাগরপুরে ইউপি নির্বাচনে ভ্রাম্যমান আদালতে জরিমানা, চাপাতি সহ আটক ১ লোহাগড়া নলদী ইউনিয়নে নৌকা প্রার্থী মনোনয়নপত্র জমা সলিমাবাদ ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি অপু ইউপি নির্বাচনে মেম্বার প্রাাথী শাহিন হাওলাদারের ব্যাপক প্রচারনা নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪

কাঁদা পানিতে নেমে ধান কাটল ছাত্রলীগ

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ৪৬ জন পড়েছেন

শেখ মাহদী হাসান শিবলী গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:কৃষকের স্বপ্নের ধান সবুজের রঙ বদলিয়ে পাকতে শুরু করেছে। ইতিমধ্য অনেক কৃষকের স্বপ্নগুলো সোনালী রঙে রুপ নিয়েছে। স্বপ্নগুলো ঘরে উঠাতে করোনা ভাইরাসের বয়াল থাবায় আর্থিক ও শ্রমিক সংকটে পড়েছে নিম্ন আয়ের হতদরিদ্র ধান চাষি কৃষকরা। পড়েছে ধান কাটা নিয়ে পড়ছে চরম দুশ্চিন্তায়।

এসব কৃষকের দরিদ্র কৃষকদের মুখে হাসি ফুটাতে প্রধানমন্ত্রীর নির্দেশে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য ছোট মনির এ দুই উপজেলায় কৃষকের ধান ঘরে তুলতে নিয়েছেন নানা উদ্যোগ। আর উদ্যোগে সাংসদ ছোট মনিরের নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ, কৃষকলীগসহ অন্যান্য নেতাকর্মীরা পুরোদমে ধান কাটায় ব্যস্ত সময় পাড় করছেন কৃষকের গোলায় ধান তুলে দিতে।

এরঅংশ হিসেবে বৃহস্পতিবার টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নের কৃষক মো. মতিয়ার রহমান ও শাজাহান মিয়ার ২০ শতাংশ জমির কাদাঁ পানিতে ধান কেটে ও মাড়াই করে ঘরে তুলে দিয়েন ফালদা ইউনিয়ন ছাত্রলীগ। এরআগে গেল কয়েকদিন আগে উপজেলা ছাত্রলীগ, পৌর শহরলীগ ও ইবরাহীম সরকারি কলেজ ছাত্রলীগ ধান কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম বলেন-মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে, আমাদের এমপি মহোদয় এর সহযোগিতায় ভূঞাপুর উপজেলা ছাত্রলীগ সদাপ্রস্তুত কৃষকের সার্বিকভাবে সহযোগিতা করার জন্য।
এ সময় উপস্থিত ছিলেন-
তানভীর আকন্দ,
মেহেদী হাসান শুভ,
বাপ্পী,
শাকিল,
আরো অনেকেই
এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ছোট মনির বলেন, ‘দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকাই বড় ধর্ম। অামরা ত্রাণ বিতরণ থেকে শুরু করে সর্বক্ষণ মানুষের পাশে অাছি। তিনি অারও বলেন, একদিকে শ্রমিক সংকট তার উপর এক বিঘা জমির ধান ঘরে তুলতে প্রায় ৫ থেকে ৬ হাজার টাকা লাগে। তাই অামরা চিন্তা করেছি অামাদের এই সামন্য চেষ্টায় যদি এক জন কৃষকও উপকৃত হোন সেটাই অামাদের জন্য অনেক বড় পাওয়া।’

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা