1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩২ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানা-সহ আটক-৩ একরামুল বাবু’র পিতা’র মৃত্যুতে  যুবলীগের শোক বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ আটক-২ ঠাকুরগাঁওয়ে গাঁজার গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে “এডিবিবিএস যুব সংঘ” অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ভূল্লী ডিগ্রি কলেজে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে বিরল প্রজাতির পেঁচা উদ্ধার খোশবাজার কামিল মাদরাসায় ছবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে হরিপুরে পাগলের আঘাতে ধান ব্যবসয়ীর মৃত্যু শাহজাদপুরে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের পরিচিতি সভা অনুষ্ঠিত

ভাঙ্গায় চাঁদাবাজিসহ হয়রানীর প্রতিবাদে ব্যাবসায়ী ও এলাকাবাসীর মানবন্ধন ও বিক্ষোভ

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১১ মে, ২০২০
  • ৫৫৭ জন পড়েছেন

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের দেওড়া বাজার ব্যাবসায়ী ও স্থানীয় এলাকাবাসীদের উদ্যোগে এক প্রবাবশালীর বিরুদ্বে চাঁদাবাজি, জুলুম-অত্যাচার, মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও চাকুরীর নামে বিদেশে পাঠানোর নাম করে মানবপাচার সহ বিভিন্ন অভিযোগে এক প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার সকালে স্থানীয় দেওড়া বাজার সংলগ্ন সড়কে ঘন্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহনকারীরা এলাকার দেওড়া গ্রামের অভিযুক্ত রফিকুজ্জামানের বিরুদ্বে বিভিন্ন শ্লোগান দেয়।

মানববন্ধনে বক্তারা বাজারের ব্যবসায়ী ও এলাকার নীরিহ লোকদের ভয়-ভীতি দেখিয়ে এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও চাঁদাবাজির অভিযোগ করেন। এ সময় মানবন্ধনে অংশগ্রহনকারীরা রাস্তার দু পাশে দাড়িয়ে নানা শ্লোগান সম্বলিত ব্যানার ও প্লাকার্ড বহন করে।

ভুক্তভোগী কয়েকজন এ সময় তাদের অত্যাচার-নির্যাতনের কথা বর্ননা করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। এক মহিলা ও হতদরিদ্র ব্যাক্তি তাদের পরিবারের সদস্যকে বিদেশে পাঠানোর নাম করে বিপুল পরিমান টাকা নিয়ে মানবপাচারের অভিযোগ করেন। জনৈক আঃ করিম ব্যাপারী তার নিকট থেকে রফিকুজ্জামান নগদ ৩ লাখ টাকা নিয়ে তার ছেলে আবুল কাশেমকে পাচারকারীদের হাতে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ করেন। ২০বছর যাবৎ বুকে পাথর বেধে ছেলের আশায় পথ চেয়ে আছি। ছেলে হারানো জহুরা খাতুন পুত্রশোকে বুক চাপড়ে আহাজারি করছিলেন। তিনি বলেন, ছেলের কথা জিজ্ঞেস করলে বলে মামলা দিয়ে ভিটে ছাড়া করব।

স্থানীয় হাবিজুল ব্যাপারী জানান, ওই ব্যাক্তি তার বাড়ি-ঘর ভেঙ্গে উল্টো মিথ্যা হয়রানীমূলক মামলা দিয়ে তার নিকট থেকে বিপুল পরিমান টাকা আদায় করেছে। হতদরিদ্র কালু ব্যাপারী জানান, এলাকায় একটি চক্রের মাধ্যমে সে মাদক বিক্রি করে। অনেককে বাহক হিসেবে ব্যবহার করে। রাজি না হলে মামলার ভয় দেখায়। তার অনেক উর্ধ্বতন ক্ষমতাধর আত্মীয় রয়েছে বলে ভয় দেখায়। মানবন্ধনে আরও বক্তব্য রাখেন দেওড়া বাজার বনিক সমিতির সভাপতি আবুল কালাম খলিফা, সাধারন সম্পাদক জাহাঙ্গীর ব্যাপারী, স্থানীয় আজাহার মোল্লা, বিউটি বেগম প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা