1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:১৯ অপরাহ্ন

স্বদেশীদের পাশে মেলবোর্ন প্রবাসীরা

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১১ মে, ২০২০
  • ২৯১ জন পড়েছেন

কল্লোল রায়,কুড়িগ্রাম প্রতিনিধি: সারাবিশ্বের মতো অস্ট্রেলিয়ার মেলবোর্নে বসবাসরত বাংলাদেশিদেরও করোনাভাইরাসের প্রভাবে স্বাভাবিক জীবনযাত্রায় নেমে এসেছে স্থবিরতা। করোনাভাইরাস নিয়ে তারাও উদ্বিগ্ন সময় পার করছেন।সংক্রমণের দুর্যোগকালেও তাদের অনেকে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করছেন। না খেয়ে থাকা মানুষদের জন্য যোগার করছেন অর্থ।আক্রান্ত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়ানোর প্রয়াস এবার পয়লা বৈশাখে নিয়েছেন মেলবোর্ন প্রবাসীরা।

মেলবোর্নে বসবাসরত বাংলাদেশী পরিবারগুলো এবারের নববর্ষ উদযাপন করে ঘরে বসে অনলাইনের মাধ্যমে। এর উদ্যোক্তা অস্ট্রেলিয়া প্রবাসী আরএমআইটি ইউনিভার্সিটির লাইব্রেরি অফিসার প্রদীপ কুমার রায়। সেখান থেকেই সিদ্ধান্ত আসে নিজের দেশের না খেয়ে থাকা মানুষদের জন্য কিছু করার।এপর্যন্ত তারা প্রায় দুই হাজার অস্ট্রেলিয়ান ডলার সংগ্রহ করেছেন। এ অর্থ আরও বাড়বে বলে আশাবাদী তারা। এ উদ্যোগ থেকে পাওয়া অর্থ বাংলাদেশের চ্যারিটি সংগঠনের মাধ্যমে ‘না খাওয়া মানুষদের জন্য’ পাঠানো হচ্ছে।

এপর্যন্ত তারা দেশের ৭টি জেলায় ১ লক্ষাধিক অর্থ সহায়তা দিয়ে দাঁড়িয়েছে না খেয়ে থাকা মানুষদের পাশে। এরকম সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানায় তারা।

এদিকে কুড়িগ্রাম জেলায় তাদের পাঠানো অর্থে সারথি পাঠাগারের সহায়তায় ৩০টি দুস্থ পরিবারকে এক সপ্তাহের করে খাদ্য ও সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হয়।খাবার তালিকায় ছিলো চাল,ডাল,আলু,আটা,তেল ইত্যাদি এছাড়াও পরিস্কার পরিচ্ছন্ন থাকার জন্য প্রতিটি পরিবারকে সাবান সরবরাহ করা হয়।

এ উদ্যোগের প্রধান থিম ‘নববর্ষের বাজেটে না খাওয়া মানুষদের জন্য কিছু করি’। অনুষ্ঠানটি সরাসরি জুম টেকনোলজি ব্যবহার করে ফেইসবুকে লাইভে সম্প্রচার করা হয়। এতে বাংলাদেশ থেকে সরাসরি যুক্ত ছিলেন অভিনেতা ও আবৃত্তিকার দীপক সুমন, ক্লোজআপ তারকা কিশোর ক্লোডিয়াস প্রমুখ এডিলেইড থেকে ভবানন্দ বিশ্বাস, মেলবোর্নের পূরবী কালচারাল একাডেমি ও এখানের শিল্পীরা উপস্থিত ছিলেন। তারা প্রত্যেকে এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা