1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত নাগরপুরে ইউপি নির্বাচনে ভ্রাম্যমান আদালতে জরিমানা, চাপাতি সহ আটক ১ লোহাগড়া নলদী ইউনিয়নে নৌকা প্রার্থী মনোনয়নপত্র জমা সলিমাবাদ ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি অপু ইউপি নির্বাচনে মেম্বার প্রাাথী শাহিন হাওলাদারের ব্যাপক প্রচারনা নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪

কৃষকের ধান কাটে বাসায় পৌঁছে দিলেন ঠাকুরগাঁও ছাত্রলীগ

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১৩ মে, ২০২০
  • ২৮৭ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ঃ মাঠে ধান পেকে গেলেও করোনা ভাইরাসের ফলে শ্রমিক সংকটে পড়েছেন কৃষকেরা। ঠিক এমনি সময়ে ঠাকুরগাঁওয়ে কৃষকের ধান কেটে বাসায় বাসায় পৌঁছে দিচ্ছেন ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নিদের্শনায় মঙ্গলবার (১২ মে) ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের কৃষক নাসির উদ্দিনের ২৮ শতক জমির ধান কেটে বাসায় পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক নাসির উদ্দিন সদর উপজেলার ১৩ নং গড়েয়া ইউনিয়নের আরাজী লস্করা গ্রামের বাসিন্দা।

যানা যায়,মঙ্গলবার ভোরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলকের নেতৃত্বে জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দরা কৃষক নাসির উদ্দিনের ক্ষেতের ধান কাটায় অংশ নেয়। এসময় ধান কেটে আঁটি বেধে তা ওই কৃষকের বাসায় গিয়ে পৌঁছে দিনে নেতাকর্মীরা।

ধান কাটায় অংশ নিয়েছিলেন,সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান হিমেল,পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সবুজ,১৩ নং গড়েয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তোফালে আলম রিকি,সাধারণ সম্পাদক সাজু ইসলাম সহ জেলা,উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা।

মহামারি এই করোনা ভাইরাসের সময় ছাত্রলীগের এই কার্জকলাপকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

ধান কেটে দেয়া কৃষক নাসির উদ্দিন বার্তা২৪’কে জানান, করোনা ভাইরাসের ফলে বেশ কয়েকদিন ধরেই অনেক শ্রমিককে বলেছিলাম ধানগুলো কেটে দেবার জন্য। কিন্তু ভয়ে কেউ আসতে চায়না। খুব চিন্তিত ছিলাম। পরে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে যোগাযোগ হলে তারা এসে আমার ক্ষেতের ধান কেটে দিয়ে বাসায় পর্যন্ত পৌঁছে দেয়।

তিনি আরো বলেন,আমি ধন্যবাদ জানাই ছাত্রলীগের নেতাকর্মীদের যারা এই পরিস্থিতিতে আমার পাশে আসে দাঁড়িয়েছে। সেই সাথে ধন্যবাদ জানাই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। যিনি এমন একটি মহৎ উদ্যোগ নিয়েছেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক জানান, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমরা কৃষকের ধান কেটে দেয়ার কার্যক্রাম হাতে নিয়েছি। বর্তমানে দেশে করোনা ভাইরাসের ফলে কৃষকরা তাদের জমির ধান কাটতে পাড়ছেনা শ্রমিকের অভাবে। কারন শ্রমিকেরা ভয় পাচ্ছেন। আজ আমরা দরিদ্র এই কৃষকরে ধান কেটে দিয়ে তার বাসায় পৌঁছে দিয়েছি।

তিনি আরো বলেন,ক্রান্তিকাল এই সময়ে ছাত্রলীগ জনগনের পাশে আছে থাকবে। আমরা আজ প্রথম একজন দরিদ্র কৃষকরে ধান কেটে দিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই নেতাকর্মীরা জনগনের পাশে সব সময় থাকবে। আমরা আমাদের এই কার্যক্রাম অব্যাহত রাখবো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা