1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:১৩ অপরাহ্ন

শ্রীপুরে অসহায় হতদরিদ্র মানুষের পাশে “পূর্বাশার আলো”

আব্দুর রউফ রুবেল, নিজস্ব প্রতিবেদকঃ
  • সময় : রবিবার, ১৭ মে, ২০২০
  • ৭৭ জন পড়েছেন

গাজীপুরের শ্রীপুরে অসহায়, হতদরিদ্র মানুষের মাঝে ইদের উপহার সামগ্রী পৌছে দিয়েছে কিছু তরুণ ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে গঠিত “পূর্বাশার আলো” স্বেচ্ছাসেবী সংগঠন।

রবিবার(১৭ মে) সামাজিক দূরত্ব বজায় রেখে সমাজের নিম্ন আয়ের অসহায় এবং হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে তাদের ইদ সামগ্রী পৌঁছে দেয় সংগঠনটির সদস্যরা।

“পূর্বাশার আলো” স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই অসহায়, হতদরিদ্র ছিন্নমূল শিশুদের মধ্যে বিনামূল্যে পাঠদান ও আর্থিক সহযোগিতা করে আসছে। কিন্তুু বর্তমানে আর্থিক সংকটের কারণে পাঠদান কর্মসূচী কিছুটা স্থগিত থাকলে ও সাম্প্রতিক বিশ্বব্যাপী করোনা সংকট ও ঈদকে সামনে রেখে শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায় ইদের উপহার সামগ্রী বিতারণ করা হয়।

পূর্বাশার আলো সংগঠনটির সদস্যরা জানান,জয় হোক মানবের,, জয় হোক মানবতার এই স্লোগান কে সামনে রেখে সামাজিক দায়বদ্ধতা থেকে ২০১৮ সালে কিছু বন্ধুরা মিলে এই সংগঠনটি প্রতিষ্ঠিত করা হয় এবং প্রত্যেকটি সদস্যের নিজ অর্থায়নে এইসব সামাজিক কার্যাবলী পরিচালিত হয়।

তারা আরো জানান, সমাজের উচ্চ বিত্তরা যদি নিম্ন বিত্তদের পাশে দাঁড়ায়,তাহলে সমাজ থেকে দারিদ্রতা অনেকটাই কমে যেত, কোন মানুষ হতদরিদ্র থাকতো না। এই প্রচেষ্টার ফলে যদি অসহায় হতদরিদ্র কোন মানুষ বিন্দু মাএ উপকৃত হয় তাহলেই এই প্রচেষ্টা সার্থক। বর্তমানে বিশ্বব্যাপী এই মহা সংকটে সমাজের সকল উচ্চ বিত্ত মানুষের অসহায় হতদরিদ্র নিম্ন বিত্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান সৎগঠনটির সদস্যরা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা