1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম
নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত নাগরপুরে ইউপি নির্বাচনে ভ্রাম্যমান আদালতে জরিমানা, চাপাতি সহ আটক ১ লোহাগড়া নলদী ইউনিয়নে নৌকা প্রার্থী মনোনয়নপত্র জমা সলিমাবাদ ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে নৌকার মাঝি অপু ইউপি নির্বাচনে মেম্বার প্রাাথী শাহিন হাওলাদারের ব্যাপক প্রচারনা নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪

ঠাকুরগাঁওয়ে নারী ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৮ মে, ২০২০
  • ৪৬৭ জন পড়েছেন

সুজন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : সরকারি চাল আত্মসাতপূর্বক মজুদ রাখার দায়ে ঠাকুরগাঁওয়ে এক নারী ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

সোমবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয় বলে জানান ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম।

সাময়িক বরখাস্তকৃত কুলসুম আক্তার জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিতি মহিলা সদস্য।

স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বরখাস্ত হওয়া নারী ইউপি সদস্য কুলসুম আক্তার সরকারী চাল আত্মসাতপূর্বক মজুদ রাখার দায়ে অভিযুক্ত হয়েছেন এবং ঠাকুরগাঁও জেলা প্রশাসকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) ধারা অনুযায়ী উক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

যেহেতু ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ৪নং বড় পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য কুলসুম আক্তার কর্তৃক সংগঠিত অপরাধমুলক কার্যক্রমের প্রেক্ষিতে তাঁর দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোন সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু সরকারী চাল আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে নারী ইউপি সদস্য কুলসুম আক্তারকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনটি আমরা হাতে পেয়েছি। প্রজ্ঞাপন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা