1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
  6. shujanthakurgaon@gmail.com : Sujon Islam : Sujon Islam
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
নাগরপুরে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা: হাসান ইকবাল নাগরপুরে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সচেতনতার লিফলেটে হাতে ঠাকুরগাঁও পুলিশ সুপার প্রধানমন্ত্রীসহ বিভিন্ন সংস্থার ঊধ্বর্তন কর্তার স্বাক্ষর জাল করে ডিও লেটার, মূল প্রতারক আটক নাগরপুরে মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক ব্যাক্তির মৃত্যু বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন শেখ অলি আহাদ বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুইডেন আওয়ামী লীগের শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের শুভেচ্ছা বার্তা বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ইউনূস আলী খান

হাজীগঞ্জ-শাহরাস্তির সাবেক এমপি এম এ মতিনের ইন্তেকাল

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৫৯ জন পড়েছেন

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের চার বারের সাবেক এমপি, পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, প্রবীণ বিএনপি নেতা এম এ মতিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে….রাজিউন)। মঙ্গলবার (২৬ মে) সকাল ৯টা ৫ মিনিটের সময় ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক এ তথ্য জানান। তিনি জানান, বর্তমান করোনা পরিস্থিতির কারণে তার মরদেহ চাঁদপুর আনা হবে না।

হাজীগঞ্জে তার গ্রামের বাড়িতে (টোড়াগড় এলাকার মুন্সি বাড়ি) তাকে দাফন করা হবে। জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু জানান, এক সপ্তাহ আগে এম এ মতিন উত্তরার নিজ বাসায় ব্রেন স্ট্রোক করলে তাকে উত্তরা রেডিক্যাল হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে তিনি সেখানেই তার মৃত্যু হয়। তার স্ত্রী গত চার বছর আগে মারা গেছেন। তিনি এক ছেলে, চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এম এ মতিন একজন সৎ, নিষ্ঠাবান ও জনপ্রিয় রাজনীতিবিদ ছিলেন। প্রবীণ এই রাজনীতিবিদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। জানা গেছে, বার্ধক্যজনিত কারণে গত কয়েক বছর ধরে তিনি অসুস্থ ছিলেন। এর মধ্যে গত দু’মাস ধরে গুরুতর অসুস্থ ছিলেন তিনি। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তিনি মারা যান।

‘মতিন স্যার’ নামে পরিচিত এই সাাবেক এমপি পেশাগত জীবনের শুরুতে হাজীগঞ্জ পাইলট হাই স্কুলে (বর্তমানে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল অ্যান্ড কলেজ) শিক্ষকতা করেছেন। হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক অধ্যক্ষ ড. আলমগীর কবির পাটওয়ারী জানান, হাজীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে এম এ মতিন প্রথম জনপ্রতিনিধি নির্বাচিত হন। সেখান থেকে সততা, জনপ্রিয়তা ও নেতৃত্বের গুণে তিনি হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। জনপ্রিয়তা অটুট রেখে নেতৃত্বের বিকাশ ঘটিয়ে এম এ মতিন ১৯৭৯ সালে প্রথমবার বিএনপির প্রার্থী হিসেবে সাবেক কুমিল্লা-২৩ (বর্তমানে চাঁদপুর-৫) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। চাঁদপুর জেলা গঠিত হওয়ার পর এম এ মতিন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসন থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page