1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:১৯ অপরাহ্ন
শিরোনাম
শিক্ষক হত্যার প্রতিবাদে নাগরপুরে মানববন্ধন ভারতের পুলিশ কমিশনারের আমন্ত্রণে মাদক বিরোধী সেমিনার ও রেলিতে বাংলাদেশের রসায়নবিদ ডক্টর মোঃ জাফর ইকবাল জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন: হাসান ইকবাল নাগরপুরে ৫০ গ্রাম হেরোইনসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার বন্ধ হচ্ছে ঠাকুরগাঁও পৌরসভার মধ্যে টোল আদায় ভারতে জেল খেটে বেনাপোল দিয়ে দেশে ফিরেছে ২৫ জন তরুন তরুনী সিলেটে বর্ন্যার্তদের মাঝে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধানের উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ  ঠাকুরগাঁওয়ে শহীদ জননী জাহানারা ইমামের ২৮তম মৃত্যু বার্ষিকী পালিত ফুলবাড়ীতে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নাগরপুরে নানা কর্মসূচি

করোনায় ঝিনাইদহের বোকা সংঘ, খাবার পৌঁছাচ্ছে অসহায়দের ঘরে

মামুন সোহাগ
  • সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ২০৫ জন পড়েছেন

প্রাণঘাতী করোনা ভাইরাসে থমকে গেছে গোটা বিশ্ব। সময়ের সাথে পাল্লা দিয়ে যেমন বেড়েই চলে মৃত্যুমিছিল আর আক্রান্তের সংখ্যা, ঠিক একইভাবে বেড়েছে ক্ষুধার্ত মানুষের সংখ্যা। লকডাউনের ঘরবন্ধী জীবনে সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি সাহায্য সহযোগিতা করে চলছে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোও।

মানুষের পাশে দাড়ানো ঠিক তেমনই এক সংগঠন বোকা সংঘ প্রাইভেট লিমিটেড।নিজেদেরকে আন্তর্জাতিক হ য ব র ল সংগঠনটির দাবি করে!!

ঝিনাইদহে আলোচিত এই সংগঠনটি মানবিকতা, মানবিক সাহায্য, ত্রাণ-সাহায্য ঘোরাঘুরি নিজেদের মধ্যে আড্ডাবাজিতে ইতিমধ্যেই ঝিনাইদহ আলাদা একটা অবস্থান তৈরি করেছে।

রাতের আঁধারে মধ্যবিত্ত পরিবারের মধ্যে মানবিক সহায়তা প্রদান, বিভিন্ন সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানো, নতুন নতুন কর্মসংস্থান অথবা উদ্যোক্তা তৈরি, ঝিনাইদহের দর্শনীয় স্থানগুলো ঘোরাঘুরি, ঝিনাইদহের বিখ্যাত খাবার গুলো আস্বাদন করা, নিজেদেরকে নিয়ে হৈ-হুল্লোড় আনন্দে মেতে থাকা সকল কর্মকাণ্ড তারা ঝিনাইদহ শহরে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে!!

এরা নিজেদের বোকা দাবি করলেও বোকামি র কোনো নজির এদের মধ্যে দেখা যায় না।

সেই বোকা সংঘ প্রাইভেট লিমিটেড আবারো মানবিক সহায়তায় দৃষ্টান্ত উপস্থাপন করলো, ঝিনেদা শহরে পাগলাকানাই মোরে বোকা সংঘের কেন্দ্রীয় কার্যালয়ে “বোকা সংঘের বিনামূল্যের দোকান” স্থাপন করে অসহায় বিধবা ও স্বামী পরিত্যাক্তা মহিলাদের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে মানবিক সহায়তা প্রদান করে। দোকানে থরে থরে সাজিয়ে রাখা পণ্যের মধ্যে থেকে সমাজের অসহায় মানুষগুলো তাদের

প্রয়োজনীয় জিনিস নিজ হাতে বাছাই করে নিয়ে যাওয়ার সুযোগ পেয়েছে। সেমাই, চিনি, ডাল,‌পেঁয়াজ, আলু সহ কয়েকটি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান সাজিয়ে নতুন নজির স্থাপন করল বোকা সংঘ প্রাইভেট লিমিটেড। অসহায় মহিলারা এখান থেকে নিজেদের প্রয়োজনমতো সর্বোচ্চ তিনটি পণ্য সংগ্রহ সুযোগ পেয়েছে। দিনব্যাপী এই কর্মকাণ্ডে শতাধিক মহিলা তাদের পছন্দমত প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করেছে।

বোকা সংঘের সভাপতি সম্পাদকদের নিজস্ব অর্থায়নে পরিচালিত এই উদ্যোগে একাত্মতা প্রকাশ করেন ঝিনুকদহ ভাষা পরিষদের সভাপতি গাউস গোর্কি, নবগঙ্গা রক্ষা পরিষদের সভাপতি কে এম শিমুল, এফবি গ্রুপের সভাপতি লিমন জাহান, দৈনিক প্রজন্মের ভাবনা জেলা প্রতিনিধি ও বোকা সংঘের সভাপতি মাহমুদ আল হাসান সাগর।

উপস্থিত সকলে বোকা সংঘের কর্মকাণ্ড কে সাধুবাদ জানাই, বোকা সংঘের ভাবনাগুলোকে দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার আহ্বান জানায়।

বোকা সঙ্গে চ্যান্সেলর সাব্বির আহমদ জুয়েল, সভাপতি রাজু আহমেদ পল্টন, সভাপতি তবিবুর রহমান তুহিন, সভাপতি নাজমুল আলম রিগান, সভাপতি মিতা সরকার, সভাপতি মশিউর রহমান, সাধারণ সম্পাদক আসিফ উল ইসলাম পাপ্পু, সাধারণ সম্পাদক মামুনুর রহমান প্রমুখ ব্যক্তিরা অর্থ সহায়তার পাশাপাশি সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন।

সে সময়, বোকা সংঘের এই কার্যক্রমে সহায়তা করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা ও দোয়া করা হয়। সংগঠনের দায়িত্ব প্রাপ্তরা বলেন,  শুরু করোনাকালে মানুষের সেবাতেই সীমাবদ্ধতা নয়। অদূর ভবিষ্যতে বড় পরিষরে মানুষের পাশে দাড়ানোর ইচ্ছে। তেমনই ভাবে এগিয়ে চলছে ফেসবুকভিত্তিক আড্ডাপ্রিয় এই ব্যতিক্রমী সংগঠন।

 

প্রতিদিনেরসময়/এমএস

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা