1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম
সিঙ্গাপুর আওয়ামী সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন কটিয়াদী এর আনিসুজ্জামান খাঁন। ইতালী আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল লন্ডন যাচ্ছেন শেখ হাসিনার বদনাম হোক এমন কাজ করা যাবেনা-সুজন ঠাকুরগাঁওয়ে কে.বি.এম উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মদিনে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ডাবলু সরকার কঠোর সমালোচনা সত্বেও হাসান ইকবাল ইতালি আওয়ামীলীগের সবচেয়ে জনপ্রিয় কর্মীবান্ধব নেতা চাকরি দেয়ার নামে বিএনপি নেতা ওসি সালাউদ্দিনের প্রতারণা  স্মার্ট বাংলাদেশ পেতে হলে শেখ হাসিনার বিকল্প নেই-সুজন ঈদ-ই-মিলাদুন্নবী ও জননেত্রী শেখ হাসিনা’র জন্মবার্ষিকীতে দোয়া মাহফিল রুয়েট ই.টি.ই শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী’র ৭৭ তম শুভজন্মদিন পালন

নওগাঁর বদলগাছিতে ব্যাগ থেকে শিশু বাচ্চা উদ্ধার

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ৬ জুন, ২০২০
  • ২৮৩ জন পড়েছেন

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁর বদলগাছিতে ঝড়বৃষ্টি রাতে, একটি ব্যাগে ভর্তি শিশু বাচ্চাকে উদ্ধার করে ফেইসবুকে ভাইরাল হয়েছেন ওসি মনিরুল ইসলাম-প্রশংশায় ভাসছেন জেলা পুলিশ।

ঘটনাটি ঘটেছে ৫ জুন শুক্রবার, তিনি পাহাড়পুর পুলিশ ফাঁড়িতে ইনচার্জ হিসেবে সবে মাত্র যোগদান করেছেন । অফিসে বসে সময় পার করছিলেন অফিসিয়াল কাজে, বাহির ঘনকালো মেঘ ঝড়- বৃষ্টি শুরু হয়েছে, আনুমানিক রাত ৮ টার সময়। হঠাৎ মোবাইলে ফোনে একটি কল , কণ্ঠে ভেসে আসে স্যার আপনার ফাঁড়ির পূর্বদিকে চাপাডাল গ্রামের পাকৈড়তলির মোড়ে, পাহাড়পুর টু জামালগঞ্জ রাস্তার উত্তর পাশে পাইকড় গাছের গোড়াতে একটি শপিং ব্যাগের ভিতর ৩ অথবা ৪ দিন বয়সের একটি মেয়ে বাচ্চা রেখে কে বা কাহারা ফেলে চলে গেছে।

ফুটফুটে বাচ্চার কান্নার আওয়াজ পেয়ে আপনাকে জানালাম বলে ফোন কেটে দেন। শোনামাত্র বুকের মধ্যে কেমন জানি শুরু করতে লাগলো তার মনে। ঝড়বৃষ্টি উপেক্ষা না করে দ্রুত বেরিয়ে পড়লেন তিনি। পুলিশ ভ্যান নিয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে বাচ্চাটিকে উদ্ধার করে এবং সাথে সাথে বিষয়টি নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম কে ও মহাদেবপুর সার্কেল এবং ওসি বদলগাছি থানা, পূৃর্বের কর্মস্থল সাপাহার থানা ওসি আব্দুল হাই কে অবহিত করেন।

পুলিশ সুপার নির্দেশনা মোতাবেক বাচ্চাটিকে পুলিশ ভ্যানে দ্রুত বদলগাছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান তিনি । হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার প্রাথমিক চিকিৎসা শেষে বাচ্চাটি সুস্থ আছে মর্মে ছাড়পত্র প্রদান করেন স্বাস্থ্য বিভাগ।
তিনি পুনরায় বাচ্চাটিকে নিয়ে পাহাড়পুর পুলিশ ফাঁড়িতে নিয়ে আসেন এবং ফাঁড়ির পাশের বাড়ির মনিরুজ্জামান মুন্নার স্ত্রীকে সাময়িক দেখাশুনা করার জন্য দুধ মা হিসেবে তার জিম্মায় রাখেন।

বাচ্চাটি এখন সুস্থ আছে । যদিও একটু ভয় পেয়েছিলেনন তিনি, কারন আবহাওয়া তাদের অনুকূলে ছিল না ঐ সময়টায় ভীষন ঝড় বৃষ্টি ও বিদ্যুৎ চমকাচ্ছিল।

জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান শিশুটি’র বিষয়ে ওসি মনিরুল কে বলেন, বাচ্চাটিকে সুস্থ করার জন্য যা যা করার দরকার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করেন। এমন উৎসাহ ও সহযোগিতা পেয়ে তিনি সত্যি অনুপ্রাণিত হয়েছেন, এবং বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য মনে করেছেন নিজেকে।

উল্লেখ্য ইতিমধ্যে নওগাঁ জেলা পুলিশ বেশ কয়েকটি হৃদয় স্পর্শী মানবিক কাজ করেছে যা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে। সেই সাথে নওগাঁ জেলা পুলিশ মানবিক পুলিশ হিসেবে বেশ সুনাম অর্জন করেছে।

ওসি মনিরুল ইসলামের সাথে মোবাইলে কথা হলে পুরো ঘটনাটি খুলে বলেন তিনি। বিস্তারিত শোনার পর

ঘটনাটি একটি সিনেমারর চরিত্র কেউ হার মানিয়েছে , যেখানে শুধু মাত্র অভিনয় ছাড়া আর কিছুই নেই।

ঐতিহাসিক পাহাড়পুর নিদর্শন জায়গায় আরেকটি বাস্তব ঘটনার মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন এই মানবিক পুলিশ কর্মকতা।#

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: