1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম
উচ্চাঙ্গ নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম রায়তা আপনাদের সেবক হিসেবে থাকতে চাই -এমপি সুজন সামাদ, সান্টু ও শরিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হোটেলে খেতে গিয়ে দায়িত্ব হারালেন প্রিজাইডিং কর্মকর্তা বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটি কর্তৃক পরিচিতি, আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু

পাবনা ড্রামা সার্কেলের ৩৯ বছর পূর্তি উৎসব পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ৪০১ জন পড়েছেন

পাবনা জেলা প্রতিনিধি :‘আসবে সুদিন কাটবে আধার, জ্বলবে আলো মঞ্চে আবার’ স্লোগানে পাবনার অন্যতম নাট্য সংগঠন পাবনা ড্রামা সার্কেলের ৩৯ বছর পূর্তি উৎসব উদযাপিত হয়েছে। করোনার কারনে স্বল্প পরিসরে অত্যন্ত সচেতনার সাথে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শনিবার (১৩ জুন) সংগঠনের নিজ কার্যালয়ে এই অনুষ্ঠান করা হয়।
অনুষ্ঠানের প্রথম পর্বে বেলা ১১টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন সংগঠনের সভাপতি ওহিদুল কাওারসহ আজীবন সদস্যরা। পরে বর্ষপূর্তি শুরু হয় মধুমাসের ফল উৎসব ও আলোচনা সভার মধ্য দিয়ে । পাবনা ড্রামা সার্কেলের নিজ কার্যালয় শহরের সজনে তলায় শুরু হয় ফল উৎসব। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সকল আজীবন সদস্য ও সকল নাট্যকমীরা। সেখানে দেশীয় বিভিন্ন ফল দিয়ে আপ্যায়ন করা হয় অতিথিদের।পরে বেলা সাড়ে ১২টায় ওহিদুল কাওসারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাইফুল ইসলাম আজমের পরিচালনায় বক্তব্য রাখেন, দলের জীবন সদস্য ও নাট্যকার নির্দেশক দোলন আজিজ, সাবেক সভাপতি সিরাজুল ইসলাম হীরা, হাফিজ রতন, ভাস্কর চক্রবর্তী, সিরাজুল ইসলাম পিন্টু, জীবন সদস্য সৈকত আফরোজ আসাদ, তরুন দাস মদন, আমিনুল ইসলাম, সিনথী রহমান, খাইরুল শিহান, বরকত উল্লাহ শিমুল, আনোয়ার হোসেন, হাসিব আল হাসান, মাহমুদা ক্যাথী, শিশির ইসলাম, কিরন মালা, শিহাব রাজ, আতিকুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভা শেষে মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে সংগঠনের সদস্যরা সংগীত পরিবেশন করেন।

উল্লেখ্য, ১৯৮১ সালের ১৩ জুন পাবনা শহরের শালগাড়িয়া অশোক স্কুলে এই নাট্য সংগঠনটির যাত্রা শুরু হয়। এ পর্যন্ত সংগঠনটি নিজস্ব প্রযোজনায় ৪৫ টি নাটক মঞ্চায়িত হয়েছে। এ ছাড়াও সংগঠনটি নাটকের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন, দেশের যে কোন ক্রান্তিকালে বন্যা, খরা, ঘুর্নিঝড়ে দেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানো, স্বৈরাচার আন্দোলন ও যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছে। রাজপথ ও শহীদ মিনারে আল্পনা অঙ্কন, মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন করে থাকে। তারা মাদক বিরোধী অভিযান থেকে শুরু করে বিভিন্ন সামাজিক কর্মকান্ডও পরিচালনা করে থাকেন ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: