1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে শ্রম আইন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত বেনাপোলে সড়ক দূর্ঘটনায় আহত এতিম লিটনকে বাঁচাতে দেশবাসীর কাছে সাহায্যের আবেদন লোহাগড়ায় ভেষজ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রীতিভোজ অনুষ্ঠিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত নড়াইলের ঐহিত্যবাহী লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির সম্বর্ধনায় সিক্ত নড়াইলের নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা আজ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্সনায়েক নূর মোহাম্মদ শেখের ৮৫তম জন্মবার্ষিকী প্রকাশিত সংবাদের প্রতিবাদ ঠাকুরগাঁও ভূল্লীতে ১ দিন ব্যাপী ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলা অনুষ্ঠিত হাটিকুমরুল ইউনিয়ন আ’লীগের সম্মেলনে বিজয়ের আশাবাদী সাধারণ সম্পাদক পদপার্থী- মামুন রশিদ চৌধুরী হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী সৈয়দ খিজির হায়াত

চাঁদা না পেয়ে নাঙ্গলকোটের সন্ত্রাসী হামলায় পরিকোটের আহত ৯

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৩২৩ জন পড়েছেন

আসমাউল মুত্তাকিনঃ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার সোনাচাকা গ্রামের সন্ত্রাসী হামলায় পাশ্ববর্তী নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার পরিকোট গ্রামের নয় জন গুরুতর আহত। এই ঘটনায় ওই গ্রামের নগদ অর্থসহ প্রায় দেড় লাখ টাকার সম্পদ লুট করেছে বলে অভিযোগ করেছে পরিকোট গ্রামের বাসিন্দারা। গেল ১০ জুন বুধবার রাতে এই ঘটনা ঘটে।

নাঙ্গলকোটের সোনাচাকা গ্রামের রাস্তা ব্যবহারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। পরিকোটের ব্যাবসায়ী নিজাম উদ্দিন নিজ খামারের মালামাল আনা নেওয়ার জন্য সোনাচাকার রাস্তা ব্যবহার করতেন। এতে নিয়মিত চাঁদা দাবি করতো ওই গ্রামের সন্ত্রাসী জাসদ ও জামশেদ দুই ভাই।

চাঁদা না দিয়ে প্রতিবাদ করায় নিজাম উদ্দিন, তার সহকারী দিল মোহাম্মদ ও ট্রাক চালক জামাল উদ্দিনকে আঘাত করে তারা।

পরবর্তীতে এই ঘটনার প্রতিবাদে সোনাচাকা গ্রামে যায় পরিকোটের বাসিন্দারা। এই সুযোগকে কাজে লাগিয়ে পরিকোটের নিরস্ত্র মানুষের উপর হামলা চালায় সোনাচাকার সন্ত্রাসীরা। এই ঘটনায় জাসেদ-জামশেদ ছাড়াও জড়িত সোনাচাকার দেলওয়ার, সালমান, ইয়াসিন, জলু মিয়া, ফয়সাল আহমেদ বাবু, জসিম উদ্দিন, সরোয়ার, আসিফ, দয়াল, সবুজ, মিলন, সাব্বির, সুমন, রকি, আরমান, কিরণ, ইয়াসিন, ওবায়দুল সাইফুলসহ অনেকেই।

প্রায় আধা ঘণ্টা ধরে চলে দুই গ্রামের মধ্যে দাওয়া-পাল্টা ধাওয়া। এতে পরিকোটের আমির হোসেন, দিল মোহাম্মদ, জামাল উদ্দিন, শামীম আহমেদ, সাহাব উদ্দিন, সারোয়ার হোসেনসহ নয় জন আহত হয়।

এদের মধ্যে গুরুতর জখমে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি হন আমির হোসেন ও দিল মোহাম্মদ।

ব্যাবসায়ী নিজাম উদ্দিন বলেন, সোনাচাকার সন্ত্রাসী জাসদ, জামশেদ, কুদ্দুস, দেলওয়ার ও ফয়সাল আহমেদ বাবু আমার কাছে চাঁদা দাবি করে। আমি চাঁদা দিতে অস্বীকার করায় তারা আমাদের উপর হামলা চালায়। আমার খামারের খাদ্য লুট করে নিয়ে যায়।

আহত আমির হোসেন ও দিল মোহাম্মদের ভাই ইমরান হোসেন বলেন, চাঁদাবাজির প্রতিবাদ করতে যায় আমার ভাই আমির হোসেন ও গোলাফের রহমান। এমন সময় অতর্কিত হামলা চালায় আমার ভাইদের উপর। দা এবং কোচের আঘাতে চরম জখম পান আমির হোসেন। সে সময় তার পকেটে থাকা নগদ এক লক্ষ টাকা ও বাকিদের মোবাইল নিয়ে যায় সোনাচাকার সন্ত্রাসীরা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *