1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন
শিরোনাম

বেঁচে থাকাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ

নাজমুল মোল্লা
  • সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৫০৫ জন পড়েছেন

সুদূর চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া Covid-19 নামের একটি ভাইরাস আজ সমগ্র পৃথিবীকে নাড়িয়ে দিয়েছে। র্বতমানে বিশ্বের প্রায় ২০০টি দেশে এই করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। গোটা বিশ্বের মানুষ এখন গৃহবন্দী হয়ে আছে।

সারা বিশ্ব আজ নীরব, নিস্তব্ধ-মৃত্যুপুরী যাত্রী । করোনা নামক ভাইরাসের ছোবলে যেনো গোটা বিশ্ব এখন বিপন্নের দিকে যাচ্ছে । চেনা শহরগুলো এখন অচেনা হয়ে গেছে, রাস্তায় কোন মানুষ দেখা যায় না।

এই মৃত্যুর মিছিলে হয়তো আমিও চলে যেতে পারি। সবার মাথায় এখন একটি দুঃচিন্তা ঘুরছে , কি জানি, কি হয়। আতঙ্কে কাটছে প্রতিটি মুহুর্ত, আমি কি রক্ষা পাবো এই ভাইরাস থেকে? সব মিলে এক প্রকার উদ্বেগ, উৎকন্ঠার মাঝে কাটছে আমাদের প্রতিটিক্ষণ। সিঙ্গাপুরের মতো একটি উন্নত দেশেও প্রতিদিন শত শত মানুষ আক্রান্ত হচ্ছে , আমার মনেও একটি প্রকট আকার ধারণ করে আছে ভয় আর অচেনা আতঙ্ক।

সবার উদ্দেশ্যে একটি কথা বলব, করোনা ভাইরাসে আক্রান্ত হলেই আমাদের ভেঙ্গে পরলে চলবেনা, ধৈর্য্য ধারণ করতে হবে; হতে হবে আরও অনেক বেশি শক্ত ও সচেতন। পরিস্থিতি যতোই খারাপ হোক না কেনো আমাদের নিজেকে শক্ত থাকতে হবে এবং সাহস যোগাতে হবে আশপাশের সকল মানুষ কে। অবলম্বন করতে হবে সর্বোচ্চ সতর্কতা ও সচেতনতা।

চীনের পর এখন সবচেয়ে বেশী আক্রান্ত দেশের তালিকায় রয়েছে আমার প্রিয় মাতৃভূমি বাংলাদে। এছাড়াও ইরান, ইতালি, দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, স্পেন, যুক্তরাষ্ট্র, জার্মানি, জাপান, সিঙ্গাপুসহ আরো অনেক অনেক দেশে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী এই ভাইরাস । কোন রোগ কখনো আপন হয় না। তাই বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক বৈশ্বিক মহামারী ঘোষণার পর করোনা ভাইরাস এখন সত্যিই একটি মহাআতঙ্কের নাম।

হে মহান আল্লাহ্, তামাম দুনিয়ার মালিক তুমি সব কিছু করতে পারো; করোনা ভাইরাস নামক বিপদ থেকে তুমি দুনিয়ার সবাইকে রক্ষা করো মাবুদ, চারদিকে মরদেহ দেখতে দেখতে আমরাও প্রায় মরে গেছি। হে প্রভু এমন মৃত্যু আমরা আর চাই না। হে বিধাতা তুমি আমাদের মুক্তি দাও। মুক্তি দাও বিশ্ব মানবজাতিকে।

নাজমুল মোল্লা
-সিঙ্গাপুর প্রবাসী

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা