1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০২:১০ অপরাহ্ন
শিরোনাম
বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে ৭ই মার্চ এক অবিস্মরণীয় দিন: শেখ অলি আহাদ নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ ৭ মার্চ উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পৃথক বার্তা বাঙালি জাতিরাষ্ট্রের মুক্তির আলো ৭ মার্চের ভাষণ: হাসান ইকবাল বেনাপোলে রাত পোহালেই ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র নির্বাচন নাগরপুরে পুকুর থেকে দিনমজুরের লাশ উদ্ধার নড়াইলে ১৫ লিটার মদ ও ইয়াবাসহ আটক ৩ কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান বেলকুচিতে সংবাদ প্রকাশের পর অবৈধ বালু উত্তোলন বন্ধ ভাঙ্গায় নবাগত নির্বাহী অফিসার আজিম উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা

মাস্কের বদলে বিক্রি হবে গোলাপ!

শান ইসলাম
  • সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ১০৭ জন পড়েছেন

লকডাউন ঝাপিয়ে একদিন সবকিছু স্বাভাবিক হবে! রাতে তাড়াতাড়ি ঘুমানোর জন্যে নিজের সাথে নিজেই যুদ্ধ করব সেদিন। সকালে ঘুম থেকে উঠে এই বুঝি দেরি হয়ে গেল ভেবে না খেয়েই জুতোর ফিতে বাঁধতে বাঁধতে সকাল ৭ টার বাস ধরতে দৌড় দিবো। হয়তো বাস মিস হবে কিংবা লোকাল বাসে সিট না পেয়ে ঝুলতে ঝুলতে ক্যাম্পাসে যাব।আধা ঘন্টারকরে রাস্তা ঢাকার জ্যামের কল্যানে ১ম ক্লাস মিস করে হয়তো বসে থাকব আরো আধা ঘন্টা!

সেদিন বন্ধুদের আড্ডায় জমে উঠবে গোল টেবিলের আসর। কোন এক বন্ধু হয়ত সবার খাবারে ভাগ বসাবে কিংবা একজনের চিল্লানোতে সবার মাথা ধরে যাবে। লেট লতিফ বন্ধুটা সেদিন ও আসবে সবার শেষে, বিনিময়ে খাবারের বিল যাবে তার পকেট কেটে! আবার হয়ত দিন শেষে বাস ধরতে এক দৌড় দিব দম বন্ধ করে! তবুও,তবুও আমার সেসব দিন চাইআবার ও এলার্ম বন্ধ করে আরো পাঁচ মিনিট বেশি ঘুমাতে চাই আমি।

রাস্তার মোড়ে তখন মাস্কের বদলে বিক্রি হবে গোলাপ, সিন্ডিক্যাট করে একেক টা গোলাপ তারা বিক্রি করবে ১০০ টাকা করে! তবু্ও আমি আমার জমানো টাকা থেকে একটা গোলাপ কিনবো। গোলাপ টা হাতে নিয়ে পুরো শহর ঘুরে বেড়াব যেন সবকিছুই প্রথম বারের মত দেখছি আমি। কোন যুগল হয়তো হেটে যাবে হাতে হাত রেখে আর পাশেই কোন বয়স্ক চাচী বলে বসবে ‘এদের জন্যেই দুনিয়া ধ্বংস হই যাইতেসে, লাজলজ্জা সব উইঠা গেসে দুনিয়ার’তন!’

আবার ও শহর জুড়ে বৃষ্টি হবে, রাস্তার পাশে সবাই বৃষ্টি থেকে বাঁচতে একটু ছাদ খুঁজবে,দাঁড়িয়ে অপেক্ষা করবে বৃষ্টির শেষ ফোঁটাটার জন্যে! আমি সেই বৃষ্টি গায়ে মাখিয়ে ঘুরে বেড়াব পুরো শহর,মুক্ত শহরে মুক্ত পাখির মত ঘুরে বেড়াব একটি কদমের আশায়!
লোকে পাগল বলুক, জ্বর আসুক, ঠান্ডা লাগুক; লাগুক না ; আর ভয় নেই! কোন ভয় নেই!আমি আজ মুক্ত! আমরা,আমরা সবাই মুক্ত!

লেখিকাঃ শিক্ষার্থী, সরকারি তিতুমীর কলেজ, ঢাকা

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page