1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

জুন মাসে যারা বাংলাদেশ থেকে ইতালীতে ফিরেছেন ১৪দিন কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ : অলিউদ্দিন শামীম

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৬৯৮ জন পড়েছেন

প্রবাসী ডেস্কঃ মহামারী করোনাভাইরাসের কারনে দীর্য কয়েক মাস ধরে দেশে আটকে পড়া কয়েক শত প্রবাসী বাংলাদেশি অবশেষে ইতালী ফিরেছেন।

শুক্রবার ১২জুন ও ১৭জুন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ চার্টার ফ্লাইটে করে এই প্রবাসী বাংলাদেশিরা ইতালী রাজধানী রোমের ইন্টারন্যাশনাল ফিমিউসিনো এয়ারপোর্টে এসে পৌছেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ১২ জুন বিমানের বিশেষ ফ্লাইটে করে ২৮৭জন ও ১৭জুন ৩০০জন ইতালী প্রবাসী ঢাকা ছেড়ে ইতালী রোমে এসে পৌছান।

জানা যায় বাংলাদেশ দূতাবাস ইতালীর সহযোগিতায় জালালাবাদ এসোসিয়েশন ইতালীর তত্বাবধায়নে ও সাংবাদিক আল আমিন এর প্রচেষ্টায় দেশে আটকাপড়া এসব প্রবাসী বাংলাদেশিরা ইতালী ফেরত আসেন।

বিমান ইতালী পৌছার সাথে সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালী সভাপতি অলি উদ্দিন শামীম, আগত প্রবাসীদের স্বাগত জানান এবং খোঁজ খবর নেন ও কুশল বিনিময় করেন।

প্রবাসীদের অনুভূতি জানতে চাইলে তারা বলেন, বিশেষ এই ফ্লাইটের উদ্যোগতাদের নিরলস প্রচেষ্টায় আমরা পরিশেষে ইতালীতে আসতে পেরেছি। এটি সত্যিই আনন্দের। যারা এই উদ্যোগ নিয়েছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ প্রসঙ্গে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম তার সাক্ষাতে বলেন, সকল আগত প্রবাসীদের স্বাগত জানিয়ে বলেন ইতালী সরকারের যত নিয়ম সেগুলো যেনো সঠিক ভাবে পালন করার অনুরোধ করেন বিশেষকরে ১৪দিন স্বইচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকেন। এবং এই সকল বিশেষ ফ্লাইটের জন্য বাংলাদেশ সরকার, পররাষ্ট্র মন্ত্রণালয়,ঢাকায় অবস্থিত ইতালিয়ান দূতাবাস সহ বাংলাদেশ বিমানের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তাছাড়া যারা আসতে পারেন নাই তারা আগামী ২৩ ই জুন আবারো বিশেষ ৩য় ফ্লাইট আসবে সেই ফ্লাইটে আসতে পারবেন বলে আশ্বস্ত করেন।

কমিউনিটি নেতা অলি উদ্দিন শামীম আরো বলেন, করোনা পরিস্থিতিতে গত তিন মাস ধরে কয়েক হাজার ইতালী প্রবাসী বাংলাদেশি আটকে পড়ে দেশে। এদের মধ্যে কারো স্ট্রে পারমিট মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। করো আবার পরিবার ইতালীতে তাদের ফিরিয়ে আনতে কমিউনিটি নেতাদের সহযোগিতায় বাংলাদেশ বিমানের পরিচালকের সাথে কথা বলি। প্রথমে মানা করলেও পরে তিনি রাজি হন। পরে পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস ইতালীর সহযোগিতা ও ইতালী সরকারের অনুমতিক্রমে চার্টার ফ্লাইটে ইতালীতে বিশেষ ফ্লাইট এর ব্যবস্থা করি। কিন্তু দুঃখের সহিত বলতে হচ্ছে আমাদের প্রবাসীরা ইতালী সরকারের বিধি নিষেধ কেউই মানছেন না ইতিমধ্যে দুই জনকে ইতালী পুলিশ আটক করে ১৪দিন কোয়ারেন্টাইনে না থেকে বিভিন্ন কাজে বাহিরা ঘোরাঘুরি অপরাধে। তিনি সকলকে ইতালী সরকারের দেয়া আইন বিধি নিষেধ মেনে সকল যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করেন। তিনি আর জানান যদিও ভুক্তভোগী যাত্রীগণ একটি চক্রের কাছে থেকে টিকেট ক্রয় করলেও তার পিছনে বাংলাদেশ দূতাবাস ইতালী সহ জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আবেদনে এই বিশেষ ফ্লাইট গুলি রোমে আসে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: