1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম
ঈশ্বরদীতে নাইট ক্রিকেট টুর্ণামেন্টে ডিবিকেএসপি চ্যাম্পিয়ন ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী মোশারুলের ‘মটর সাইকেল’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী তুষারের ‘ঘোড়া’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান ভূল্লীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালিত পথচারী ও রিক্সা শ্রমিক মাঝে দুই এলাকায় পানি ও খাবার স্যালাইন বিতরণ বৃষ্টির আশায় ঠাকুরগাঁওয়ে ব্যাঙের বিয়ে দ্বিতীয় দিন ও ঢাকার জনগণের পাশে হাবিব হাসান বালিয়া ইউপি উপ-নির্বাচনে সদস্য পদে এনামুল বিজয়ী

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৪ লাখ ৫৬ হাজার

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৪২৯ জন পড়েছেন

আন্তর্জাতিক ডেস্কঃ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৪ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছে ৮৫ লাখ ৭৭ হাজারের বেশি।ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান এমনটিই জানানো হয়েছে। কিন্তু সাম্প্রতিক এক গবেষণায় দাবি করা হয়েছে, এই পরিসংখ্যান সঠিক নয়। কোভিড-১৯য়ে প্রকৃত মৃত্যুর সংখ্যা আরো বেশি।

বিবিসির একটি গবেষণায় দাবি করা হয়েছে, করোনায় মৃত্যু নিয়ে ভুল তথ্য দিচ্ছে বিভিন্ন দেশ, তারা এ সংখ্যান্ত তথ্য গোপন করছে। করোনায় আরো অন্তত ১ লাখ ৩০ হাজার মানুষ মারা গেছেন।

তাদের এই দাবি অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫ লাখ ৮০ হাজারের বেশি মানুষ। তবে তাদের এ দাবি সম্পর্কে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বিশ্ব আক্রান্ত ও মৃত্যু দুই তালিকাতেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২২ লাখ ৬৩ হাজার ৬৫১ জন এবং মারা গেছে ১ লাখ ২০ হাজার ৬৮৮ জন।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্ত নয় লাখ ৮৩ হাজার ৩৫৯ এবং মারা গেছে ৪৭ হাজার ৮৬৯ জন।

তৃতীয় স্থানে থাকা রাশিয়ায় মোট আক্রান্ত রোগী ৫ লাখ ৬১ হাজার ৯১ এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৬০ জনের।

চতুর্থ স্থানে থাকা ভারতে আক্রান্ত ৩ লাখ ৮১ হাজার ৯১, মৃত্যু ১২ হাজার ৬০৪ জন।

এরপর যুক্তরাজ্যে আক্রান্ত ৩ লাখ ৪৬৯ এবং মৃত্যু ৪২ হাজার ২৮৮ জন। স্পেনে আক্রান্ত ২ লাখ ৯২ হাজার ৩৪৮ এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

ইতালিকে ছাড়িয়ে সপ্তম স্থানে উঠে আসা পেরুতে মোট আক্রান্ত ২ লাখ ৪০ হাজার ৯০৮ জন, মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৬১ জনের। অন্যদিকে ইতালিতে আক্রান্ত ২ লাখ ৩৮ হাজার ১৫৯ এবং মারা গেছেন ৩৪ হাজার ৫১৪ জন।-সূত্র: ওয়ার্ল্ডোমিটার।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: