1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:০০ অপরাহ্ন
শিরোনাম

পঞ্চগড়ে প্রকল্প পুনঃ অনুমোদন ও বকেয়া বেতনের দাবীতে শিক্ষকদের স্মারকলিপি প্রদান

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ১৫৩ জন পড়েছেন

পঞ্চগড় প্রতিনিধিঃদীর্ঘদিন থেকে বেতন-ভাতা না পেয়ে সারা দেশের ন্যায় পঞ্চগড়েও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ইসলামী ফাউন্ডেশনের দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকরা।

আজ সোমবার দুপুরে ছয় দফা দাবিতে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের হাতে এই স্মারকলিপি তুলে দেন জেলা শিক্ষক সমিতির সভাপতি মুফতি আব্দুল্লাহ আল হুসাইন ও সাধারণ সম্পাদক মাওঃ মোকছেদুল ইসলাম।

স্মারকলিপিতে বলা হয়, ২০১৪ সালের ৩০ডিসেম্বর একনেক সভায় মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প অনুমোদনকালে প্রধানমন্ত্রী বলেন, যে সকল এলাকায় স্কুল নেই সেকানে এ প্রকল্পের প্রাথমিক শিক্ষা কার্যক্রম যেন অন্তর্ভুক্ত করা হয়। পরে ২০১৭ সালে দেশের প্রতিটি উপজেলায় মোট এক হাজা ১০ টি দারুল আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। ২০১৮ সালে প্রতিটি প্রতিষ্ঠানে দুই জন করে শিক্ষক নিয়োগের মাধ্যমে কার্যক্রম শুরু হয়।

গত ১১ মে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পটি পাশ হলেও বাদ দেয়া হয় দারুল আরকামকে। এতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ যেমন অন্ধকারে তেমনি বেতনহীন মানবেতর জীবন যাপন করছে শিক্ষকরাও। তারা প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব ও দূরদর্শিতায় শিক্ষকদের দাবীসমূহ বাস্তবায়নের দৃঢ় প্রত্যাশা করেন ।

পঞ্চগড় জেলা দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি মুফতি আব্দুল্লাহ আল হুসাইন জানান,আরকাম মাদ্রাসার শিক্ষকরা আমরা বেতন ভাতা পাচ্ছি না প্রায় ৭ মাস ধরে । আজ ৬৪ জেলায় জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি প্রদান করা হয়েছে । আমরা পঞ্চগড়ের শিক্ষকরা আজ দুপুরে জেলা প্রশাসকের হাতে জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি প্রদান করেছি । আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি ।

এসময় উপস্থিত ছিলেন, শিক্ষক মাওঃ রফিকুল ইসলাম, মমিনুল আলম, হাবিবুল্লাহ, ওবায়দুল্লাহ, নজরুল ইসলাম, ওমর ফারুক প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা