1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনাম
বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফির মুক্তির দাবীতে রাজশাহীতে বিক্ষোভ নিউইয়র্কে সিলেট দক্ষিণ সুরমাবাসীর’র বার্ষিক বনভোজন ও মিলনমেলা টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের নগর বিষয়ক মন্ত্রী হওয়ায় রসায়নবিদ আলহাজ্ব ডক্টর মোঃ জাফর ইকবালের অভিনন্দন টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের নগর বিষয়ক মন্ত্রী হওয়ায় হাসান ইকবালের অভিনন্দন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে শ্বশান ঘাটের বন্ধ রাস্তা খুলে দিলেন এমপি সুজন চারঘাট প্রেসক্লাবের সভাপতিসহ তিন সদস্যকে অব্যাহতি ঠাকুরগাঁওয়ে ভারী বর্ষণে ভেঙে গেছে সড়ক, যাতায়াতে দু*র্ভোগ মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে কোনো আপোষ নেই – সমবায় প্রতিমন্ত্রী রাজশাহী শিক্ষাবোর্ডে পরীক্ষা মূল্যায়ন পদ্ধতি বিষয়ে প্রশিক্ষণ

জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা কার্ড করে দিলেন চেয়ারম্যান

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১৬৭ জন পড়েছেন

ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে রওশানারা বেগম নামের এক নারীকে বিধবা ভাতা কার্ড দেওয়ার অভিযোগ উঠেছে।
উপজেলার ৬নং দৌলতপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কুশলপুর গ্রামের আকবর আলী নামে এক ব্যাক্তী জীবিত থাকলেও তাকে কাগজে কলমে মৃত দেখিয়ে তার স্ত্রী রওশানারা বেগমের নামে বিধবা ভাতার কার্ড দেওয়ায় এই অভিযোগ উঠে। রওশানারার বিধবা ভাতার কার্ড নং-২৯০৯। ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডলের সমর্থক হওয়ায়, স্বামী জীবিত থাকলেও ওই মহিলার নামে বিধবা ভাতায় অন্তর্ভুক্ত করেছেন বলে অভিযোগ এলাকাবাসীর।
ফুলবাড়ী উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, বিধবা ভাতা পাবেন যাদের স্বামী মারা গেছেন (বিধবা ) বা স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়া নারীরা। ইউনিয়ন পর্যায়ে ওই এলাকার সংশ্লিষ্ট চেয়ারম্যানকে সভাপতি করে বিধবা ভাতার সুবিধাভোগীদের তালিকা প্রণয়নের জন্য কমিটি রয়েছে। সেই কমিটি তালিকা তৈরী করে উপজেলা কমিটিতে পাঠাবেন। এরপর উপজেলা কমিটি তালিকা যাচাই করে অনুমোদনের পর ভাতা কার্ড প্রদান করবেন।
এদিকে স্বামী আকবর আলী জীবিত থাকলেও রওশানারা বেগম কিভাবে বিধবা ভাতার কার্ড পেলেন তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন আকবর আলীর ছেলের স্ত্রী আলতা বানু।
ভাতার কার্ড গ্রীহিতার ছেলের স্ত্রী আলতা বানু বলেন, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তার জীবিত শশুরকে মৃত দেখিয়ে তার শাশুড়ীকে বিধবা ভাতার তালিকায় নাম অন্তর্ভুক্ত করেছেন। বিষয়টি নিয়ে এলাকার লোকজন অভিযোগ তুললে ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল সেই ভাতার কার্ডটি সংশোধন করবেন বলে জানান।
এ বিষয়ে জানতে চাইলে দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল বলেন,ভূলবশত বয়স্ক ভাতার পরিবর্তে বিধবা ভাতার কার্ড দেওয়া হয়েছে,বিষয়টি ইতিমধ্যে সংশোধন করা হয়েছে বলে তিনি দাবী করেন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামান জানান, রওশানারা বেগমের স্বামী,আকবর আলীকে ভাতার কার্ডে মৃত দেখানোর বিষয়টি নিশ্চিত করে বলেন,বিধবা ও স্বামী নিগৃহীতারা এই ভাতা পেতে পারে। তবে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ভাতার কার্ড দেয়ার বিষয়টি দুঃখজনক। রওশানারা বেগমের তালিকাভূক্ত হওয়ার বিষয়টি তদন্ত করে দেখা হবে।
এবিষয়ে কথা বললে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার কানিজ আফরোজ (সহকারী কমিশনার ভূমি) জানান, বিষয়টি আমি জানি না,আপনাদের মাধ্যমে জানতে পারলাম। তবে অভিযোগটি তদন্ত করে দেখা হবে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে । ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন বলেন, বিষয়টি আমিও অবগত হয়েছি,তদন্ত করে দেখা হচ্ছে। তবে এ ধরনের কোন ঘটনা ঘটে থাকলে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানকে এর দায়ভার বহন করতে হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: