1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৪:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ভূল্লী দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ৩ দিনপরে পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের ৮৫তম জন্মদিন পালন নৌকা মানে উন্নয়ন, দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন- দারা আচরণ বিধি লঙ্ঘনে শোকজ নোটিশ পেলেন ফজলে হোসেন বাদশা ও মোহাম্মদ আলী কামাল নাগরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় রাজশাহী মহানগর আ’লীগের শান্তি সমাবেশ ও মিছিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাগমারার নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ভূয়া মুক্তিযোদ্ধা পেলেন আ.লীগের মনোনয়ন জেলা রির্টানিং অফিসে অভিযোগ দিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ঠাকুরগাঁওয়ে “১৯৭১ সেই সব দিন” চলচিত্র প্রদর্শনী বিষয়ে প্রেস ব্রিফিং

পাটুরিয়া ঘাটে দীর্ঘ হচ্ছে ট্রাকের সারি

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ২৩৮ জন পড়েছেন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় দীর্ঘ হচ্ছে ট্রাকের সারি। তীব্র স্রোত ও ফেরি সংকটে ঘাটে এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

রোববার (১৯ জুলাই) সকালে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় ছিলো। তবে যাত্রীবাহী ও ব্যক্তিগত যানবাহনের তেমন চাপ নেই জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিটিসি) সংশ্লিষ্ট কর্মকর্তা।

চালক ও বিআইডিব্লিউটিসির কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত কয়েক দিন ধরে মাঝে-মধ্যে মাওয়া ঘাটে ফেরি চলাচল সাময়িক বন্ধ থাকায় এই নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। এর সঙ্গে ঈদের আগে পণ্যবাহী ট্রাক বন্ধ করে দেওয়ার আশংকায় ট্রাকে পণ্য পরিবহন বেড়েছে। এছাড়া এই নৌরুটে ফেরি সংকট রয়েছে, সঙ্গে নদীতে তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে বহু ট্রাক পারাপারের অপেক্ষায় থাকছে।

পাটুরিয়ার দুই টার্মিনালসহ কয়েকশত পণ্যবাহী ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। কাঁচা পণ্যবাহী ট্রাকগুলো ৩-৫ ঘণ্টা অপেক্ষা করে ফেরিতে উঠতে পারছে। অন্যান্য পণ্যবোঝাই ট্রাকগুলোকে ১-২ দিন অপেক্ষা করতে হচ্ছে। এতে পরিবহন শ্রমিকরা দুর্ভোগে পড়ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১২টি সচল রয়েছে। আর তীব্র স্রোত থাকায় ফেরি চলাচল মারাত্মক ব্যাহত হচ্ছে।

তিনি জানান, সকাল সাড়ে ৬টার দিকে পাটুরিয়া ঘাটে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক এবং ১০-১২টি যাত্রীবাহী বাস ঘাটে অপেক্ষমাণ ছিলো।পূর্বপশ্চিমবিডি

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: