1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:২৪ অপরাহ্ন
শিরোনাম
নড়াইলে কৃষককে কুপিয়ে হত্যা,অভিযুক্ত আটক মেয়র লিটনের সাথে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ফরিদপুরের ভাঙ্গায় ট্রাফিক সপ্তাহ পালিত ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে হাসান ইকবালের শুভেচ্ছা কাপাসিয়ায় মেম্বার পদপ্রার্থী হিসেবে দোয়া ও সমর্থন প্রত্যাশা করছেন ছালাম ফকির বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার পৌর মেয়র আলী আহাম্মদ ঢালীর মৃত্যুতে ইতালী আওয়ামী লীগের শোক প্রকাশ দক্ষিণ কোরিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত জনাব দেলোয়ার হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী যুবলীগ দক্ষিণ কোরিয়া শাখার নেতৃবৃন্দের সৌজন্যে সাক্ষাৎ জার্মান ইউরো বাংলা টিভির আয়োজনে কবি আবৃত্তিকার শিল্পী রাজনৈতিক নেত্রী শিক্ষিকা গায়িকা টিভি উপস্থাপিকা ফ্যাশন ডিজাইনার সাহিত্যিক ও সমাজ নেত্রীদের নিয়ে এক মনোরঞ্জন শুভ সন্ধ্যার আড্ডা রিং আইডির কার্যক্রম পুনরায় চালুসহ পরিচালকের মুক্তির দাবি

জবি শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফে নামমাত্র সুপারিশপত্র!

মেহেরাবুল ইসলাম সৌদিপ,জবি প্রতিনিধি
  • সময় : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ৪০৭ জন পড়েছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ এর সুপারিশপত্র আবেদন প্রক্রিয়ার মধ্যেই সীমাবদ্ধ রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়ে চরম বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেয়া ওয়েব ঠিকানা থেকে আইডি নম্বর, বাড়ির মালিকের নাম, নাম্বার ও ঠিকানার তথ্য প্রদান করে শিক্ষার্থীরা শুধুমাত্র সুপারিশ পত্রটি সংগ্রহ করতে পারবেন। এরপর এই আবেদনপত্রটি শিক্ষার্থীদের নিজ সুবিধামত ব্যবহার করতে হবে। শিক্ষার্থীদের নিজেদের উদ্যোগেই মেস মালিকের কাছে তা পাঠাতে হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বাড়ি ভাড়া মওকুফের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন এর পক্ষ থেকে সুপারিশ পত্র সংগ্রহ করার ব্যবস্থা করা হয়। আবেদনপত্রটি অনলাইন প্রক্রিয়ায় সম্পন্ন করা যাবে। গত ১৩ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ এর পরিচালক ড. মোহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিটি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়।

উল্লেখ্য যে, প্রথম বর্ষের শিক্ষার্থীদের আইডি নাম্বার না থাকায় তারা সুপারিশপত্রের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারছে না। মেস ভাড়া সমস্যার সুপারিশপত্রের আবেদনটি মোবাইল ব্রাউজারে করা সম্ভব হয় নি বিধায় নেটওয়ার্ক এন্ড আইটি পরিচালক অধ্যাপক ড. উজ্জল কুমার আচার্য্য এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ সমস্যার সমাধান করে দেন।

মেস ভড়া মওকুফের সুপারিশপত্রের আবেদন পরবর্তী প্রক্রিয়া জানতে চাইলে ছাত্রকল্যাণের পরিচালক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, আবেদনের কপিটা শিক্ষার্থীরা তাদের প্রয়োজন অনুযায়ী ব্যবহার করবে। তারা যদি মনে করে এটা মেস মালিককে দিতে হবে তাহলে সেটা তারা মেস মালিককে প্রদান করবে। তাদের প্রয়োজন অনুসারে ব্যবহার করবে। আবেদনের কপিটা কি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মেস মালিকের কাছে পাঠাবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই কপিটা শিক্ষার্থীরা তাদের সুবিধাজনক কাজে ব্যবহার করবে। বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ মেস মালিককে পাঠাবে না।

এ ব্যাপারে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের সাথে বার বার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয় নি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা