1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
নড়াইলে কৃষককে কুপিয়ে হত্যা,অভিযুক্ত আটক মেয়র লিটনের সাথে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ফরিদপুরের ভাঙ্গায় ট্রাফিক সপ্তাহ পালিত ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে হাসান ইকবালের শুভেচ্ছা কাপাসিয়ায় মেম্বার পদপ্রার্থী হিসেবে দোয়া ও সমর্থন প্রত্যাশা করছেন ছালাম ফকির বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার পৌর মেয়র আলী আহাম্মদ ঢালীর মৃত্যুতে ইতালী আওয়ামী লীগের শোক প্রকাশ দক্ষিণ কোরিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত জনাব দেলোয়ার হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী যুবলীগ দক্ষিণ কোরিয়া শাখার নেতৃবৃন্দের সৌজন্যে সাক্ষাৎ জার্মান ইউরো বাংলা টিভির আয়োজনে কবি আবৃত্তিকার শিল্পী রাজনৈতিক নেত্রী শিক্ষিকা গায়িকা টিভি উপস্থাপিকা ফ্যাশন ডিজাইনার সাহিত্যিক ও সমাজ নেত্রীদের নিয়ে এক মনোরঞ্জন শুভ সন্ধ্যার আড্ডা রিং আইডির কার্যক্রম পুনরায় চালুসহ পরিচালকের মুক্তির দাবি

বন্যার পানিতেও থেমে নেই কুমুদিনী হাসপাতালের চিকিৎসা সেবা

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৫৫ জন পড়েছেন

শামীম মিয়া,
মির্জাপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃটাঙ্গাইলের মির্জাপুর উপজেলার এশিয়াখ্যাত কুমুদিনী হাসপাতালের প্রবেশের ৫শ গজ রাস্তা ও হাসপাতালের ভিতরের সব জায়গায় প্রায় এখন হাটুপানি।আর এই পানি উপেক্ষা করেই রোগীদের সেবা প্রদান করছে কুমুদিনী হাসপাতাল।জানাগেছে,টানা বর্ষণ ও উজানের ঢলে লৌহজং নদীর পানি বৃদ্ধি হয়ে কুমুদিনী
হাসপাতালের বিভিন্ন ড্রেন দিয়ে হাসপাতালের ভিতরের পানি প্রবেশ করেছে।

সরজমিনে দেখা যায়,অস্বাভাবিক ভাবে বন্যার পানি বৃদ্ধির ফলে হাসপাতালে প্রবেশের ৫শ গজ রাস্তা ও হাসপাতালের ভিতরের সব জায়গায় এখন প্রায় হাটুপানি। এছাড়া কুমুদিনী নার্সিং কলেজ,উইমেন্স মেডিকেল কলেজ,ভারতেশ্বরী হোমস্ চত্বর,মেডিকেল কলেজের হোস্টেলও এখন বন্যার কবলে। পাশেই লৌহজং নদী থাকার কারণে জোয়ারের পানি হাসপাতালের বিভিন্ন ড্রেন দিয়ে প্রবেশ করছে বলে জানায় কর্তৃপক্ষ।

প্রতিদিন শত শত রোগীকে চিকিৎসা দেয়া প্রতিষ্ঠানটিতে হঠাৎ করে এমন পরিস্থিতি হওয়ায় বিগত সময়ের তুলনায় রোগীর সংখ্যা কমে গেছে। ভোগান্তিতে পড়তে হচ্ছে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের। তবুও সব কিছু এড়িয়ে নিরলস ভাবে সেবা প্রদান করছেন প্রতিষ্ঠানটির ডাক্তার থেকে শুরু করে সকলেই। সাধারণ কর্মীরাও দিন-রাত একাকার করে কাজ করে যাচ্ছেন। তবে শিশু ও নারীদের ঝুকি নিয়ে চিকিৎসা নিতে দেখা গেছে। যদিও চিকিৎসা নিতে আসা রোগীদের কথা বিবেচনায় হাসপাতালের ভিতরে প্রবেশের জন্য ইট দিয়ে অস্থায়ী রাস্তা বানানো হয়েছে সেটিও পানিতে তলিয়ে গেছে। রোগীদের সাথে কথা বলে জানা যায় পানির কারণে চিকিৎসা নিতে কোনো অসুবিধা হচ্ছেনা,চিকিৎসা সেবা চলছে সঠিক ভাবেই।

কুমুদিনী হাসপাতালের সহকারি মহাব্যবস্থাপক (এজিএম) অনিমেষ ভৌমিক সাংবাদিকদের জানান,হাসপাতালে বন্যার পানি প্রবেশের ফলে শুধুমাত্র যাতায়াত ব্যবস্থায় সমস্যা হচ্ছে,ইট দিয়ে রাস্তা তৈরি করা হলেও পানি বৃদ্ধির সাথে সাথে সেটি তলিয়ে গেছে,বিকল্প পদ্ধতি হিসেবে যাতায়াতের সুবিধার্থে বেঞ্চ বসানোর প্রক্রিয়া চলছে। বন্যার কারণে চিকিৎসা সেবা প্রদানে তাদের তেমন কোন সমস্যা হচ্ছে না বলেও উল্লেখ করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা