1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

সিরাজগঞ্জে বিভিন্ন ফার্মেসীগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানও জরিমানা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ১৮২ জন পড়েছেন

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন, খলিফা পট্রি সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৮আগস্ট) সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে যে,গোপন তথ্যের ভিত্তিতে ঔষধ ফার্মেসীগুলোতে এ অভিযান চালানো হয়।পালর্স এন্ড সন্স,মদিনা ফার্মেসী সহ আরও চারটি(৪) ফার্মেসীতে এ অভিযান চলে।

পাল এন্ড সন্স নিষিদ্ধ ঔষধ যা মাদক হিসেবে তফসিলভুক্ত টাপেন্টাডলসহ নেশা জাতীয় ঔষধ, ফিজিশিয়ান সেম্পল,মেয়াদোত্তীর্ণ ঔষধ,বিদেশী ঔষধ রাখার দায়ে ২৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

উল্লেখ্য যে পালর্স এন্ড সন্স কে আগেও জরিমানা করা হয়েছিলো এবং উক্ত ফার্মেসীকে আগেও সতর্ক করা হয়েছে।তবুও উক্ত ফার্মেসীর মালিকগন নেশা জাতীয় ঔষধ বিক্রি করে আসছিলো।
মদিনা ফার্মেসীর মালিক শাহীন আলমকে ফিজিশিয়ান সেম্পল যার আনুমানিক মূল্য (৭,০০,০০০-৮,০০,০০০/-) সাত থেকে আট লক্ষ টাকা, রাখার দায়ে এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ,নেশাজাতীয় ঔষধ বিক্রির দায়ে তাকে ১,৪০,০০০/-(এক লক্ষ চল্লিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তার ঔষধের গোডাউন সিলগালা করা হয়।উল্লেখ্য উক্ত ফার্মেসীকে একই অভিযোগ আগেও জরিমানা করে সতর্ক করা হয়েছিলো।ড্রাগস এক্ট ১৯৪০ এর ১৮ (ক,খ,গ) ধারা লঙ্ঘন করায় ২৭ ধারায় অর্থদন্ড প্রদান করা হয়েছে।

এছাড়াও ভোক্ত অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় দুটি ফার্মেসীতে ৬০০০/-(ছয় হাজার টাকা) জরিমানা করা হয়।
সজীব মেডিক্যাল হলকে ৫০০০/-(পাচ হাজার টাকা) জরিমানা করা হয় ফিজিশিয়ান সেম্পল এবং ঔষধের দামে টেন্পারিং করার দায়ে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ জানান যে, জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। উক্ত অভিযানে সার্বিক সহযোগিতা করেন ড্রাগ সুপার জনাব আহসান উল্লাহ এবং RAB-12 এর কোম্পানি কমান্ডার এ এস পি মিরাজ এর নির্দেশে তার দল এবং জেলা আনসার বেটলিয়ান সদস্যবৃন্দ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: