1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

১৫ আগস্ট ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি: সাখাওয়াত হোসেন শফিক

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ২৮৮ জন পড়েছেন

প্রতিদিনের সময় প্রতিবেদকঃ স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায়  আলোচনা সভা, বঙ্গবন্ধুর উপর স্কুল পর্যায়ে কবিতা রচনা প্রতিযোগিতা, বিজয়ীদের পুরষ্কার বিতরণী, বৃক্ষরোপণ, সুবিধা বঞ্চিত ও অসহায় দুস্হদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, সাংবাদিকদের সাথে মতবিনিময় জায়পুরহাটে অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার (১২ আগস্ট) সকালে  জয়পুরহাট পৌর আওয়ামী লীগের উদ্যোগে সারাদিন ব্যাপী কর্মসূচী আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক।

আরও উপস্থিত ছিলেন, জায়পুরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ পৌর আওয়ামী লীগ এবং ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাখাওয়াত হোসেন শফিক বলেন, শুরুতে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে নিহত সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বাঙালি জাতির হৃদয়ে এখনও বঙ্গবন্ধুর আদর্শ বিদ্যামান। কারণ বঙ্গবন্ধু দরিদ্র, নির্যাতিত ও বঞ্চিত মানুষের মুক্তির কথা ভাবতেন। তিনি পাকিস্তান আন্দোলনে যোগ দিয়েছিলেন এই ভেবে যে এই নতুন রাষ্ট্রে দরিদ্র মুসলমান কৃষক জমিদার শ্রেণির নির্যাতন থেকে মুক্তি পাবে।

তিনি সব সময় স্বাধীনতার আন্দোলনকে শুধু ঔপনিবেশিক শাসন থেকে স্বাধীন হওয়ার সংগ্রাম হিসেবে দেখেননি, তিনি এটাকে দেখেছেন নির্যাতিত দরিদ্র মানুষের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির সংগ্রাম হিসেবে। তাঁর ধ্যানধারণার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিল গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ও সুষম সমাজব্যবস্থার চিন্তা। বাঙালির জাতিসত্তার স্বীকৃতির আন্দোলনকে তিনি সব সময় দেখেছেন একটি গণতান্ত্রিক আন্দোলন হিসেবে, শোষিত-বঞ্চিত মানুষের মুক্তির আন্দোলন হিসেবে। তাই ১৯৭১ সালের ৭ মার্চের ভাষনে তিনি একই সঙ্গে ডাক দেন স্বাধীনতা ও মুক্তির সংগ্রামের জন্য। সাখাওয়াত হোসেন শফিক আরও বলেন, আসুন, আমরা জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করি। তার ত্যাগ এবং তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: