1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম

জাতীয় শোক দিবস উপলক্ষে কাউন্সিলর ডি,এম,শামীমের উদ্দ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ১০০ জন পড়েছেন

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাজধানী উত্তর সিটি কর্পোরেশনর ৫০নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ডি,এম, শামীমের নেতৃত্বে এক আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুলাই) দুপুরে উত্তরায় ওয়ার্ড কাউন্সিলের অস্থায়ী কার্যালয়ের পেছনে সুশৃঙ্খল ভাবে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবীব হাসান, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি নাজিম উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন, ডিএনসিসি ৫১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শরীফুর রহমান, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জাকিয়া সুলতানা, কমলা রানী মুক্তাসহ মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।

এ সময় সভাপতির বক্তব্যে ডি.এম শামীম বলেন, ‘আগস্ট শোকের মাস। এ মাসেই ঘাতকরা বাঙালির কাছ থেকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কেড়ে নিয়েছিল। শুধু তাই নয়, বাংলাদেশ আওয়ামী লীগের মতো জনপ্রিয় একটি দলকে নিশ্চিহ্ন করার লক্ষে বঙ্গবন্ধু পরিবারের কোন সদস্যকেই ছাড় দেয়া হয়নি। আল্লাহর অশেষ রহমতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহেনা দেশের বাইরে থাকায় তাঁরা বেঁচে যান, এটা আমাদের জন্য আল্লাহর রহমত ছিল। কিন্তু, জাতির জনককে হত্যার মধ্য দিয়ে সেদিন কোটি কোটি বাঙালীর হৃদয়ে যে রক্তক্ষরণ হয়েছিল, তা কখনোই ভুলবে এ জাতি। তিনি আরও বলেন বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠানের নাম বঙ্গবন্ধু একটি মানচিত্রের নাম বঙ্গবন্ধু একজন রাষ্ট্র নায়কের নাম।

তিনি বলেন স্বাধীনতা বিরোধী অপশক্তিরা যেন কখনোই মাথা নাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।’

এদিকে, উপস্থিত মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দরাও শোকের মাসে সকল ভেদাভেদ ভুলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার ব্যাপারে নেতাকর্মীদের আহ্বান জানান। বিশেষ করে, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকেই বিজয়ী করতে বদ্ধপরিকর বলে ঘোষণা দিয়েছেন উপস্থিত নেতৃবৃন্দরা।

পরে, মহান রব্বুল আলামিন এর দরবারে ১৫ই আগস্টে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া শেষে প্রায় ৪০০০ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা