1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

তেঁতুলিয়ায় উত্তরা গ্রীণ টি কাচা চা পাতা ক্রয় কেন্দ্রের উদ্বোধন

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ২০৫ জন পড়েছেন

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চা চাষীদের নতুন করে আশার আলো দেখাচ্ছে উত্তরা গ্রিন টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। দীর্ঘ সময় থেকেই এই অঞ্চলের চা চাষিরা সবুজ কাঁচা চা পাতার ন্যায্য দাম থেকে বঞ্চিত হয় আসছিল, এতে করে চা চাষে আগ্রহ হারাচ্ছিল বাগান মালিকরা। উত্তরা গ্রীন টি ইন্ডাষ্ট্রিজ চালু হওয়ার পর এই অঞ্চলের চাষীরা আবার নতুন করে আশার আলো দেখছে।কারখানাটি চালু হবার পর থেকে কাঁচা চা পাতার মূল্য আগের চেয়ে দ্বিগুণ মূল্যে কিনছে কারখানা গুলো । এতে করে খুশি চা চাষীরা এবং চা চাষীদের সুবিধার্থে তেঁতুলিয়া সরকারি কলেজের পার্শ্ববর্তী স্থানে তারা কারখানার জন্য সবুজ চা পাতা ক্রয় কেন্দ্র স্থাপন করেছে। মঙ্গলবার (২৫ আগষ্ট) সবুজ চা পাতা ক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়৷

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে কালান্দিগঞ্জ সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মোস্তাফিজুর রহমান, উপস্থিত ছিলেন উত্তরা গ্রীন টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক -কাজী এ. এন. এম আমিনুল হক, পরিচালক (অপারেশন ও প্রোডাকশন) আব্দুল রাজ্জাক, পরিচালক (একাউন্টস) শাহা আলম, কৃষকলীগের কেন্দ্রীয় সহ – সভাপতি আব্দুল লতিফ তারিন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোকলেছুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও চা বাগান মালিকরা সহ প্রমুখ।

প্রান্তিক এই ন্যায্য মূল্য থেকে বঞ্চিত চা চাষীদের পাশে এসে দাড়ানোর জন্য এসময় চাষীরা উত্তরা টি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উপস্থিত সকলকে ফুলের শুভেচ্ছা জানায়।

পরিচালক (অপারেশন ও প্রোডাকশন) আব্দুল রাজ্জাক বলেন, চাষী বাচলে কারখানা বাচবে, আর কারখানা বাচলে চাষী বাচবে। আমরা দুইটিকেই বাচিয়ে রাখতে চাই, চা শিল্পকে এগিয়ে নিতে আমরা সব সময় কাজ করে যাবো এবং সবুজ কাচা চা পাতার নায্য মূল্য দেয়ার চেস্টা করবো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: