1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পকেট ফ্রী হজ ও ওমরা গাইড বিতরণ

করোনার প্রার্দুভাবে দীর্ঘ ৫ মাস পর- পার্বত্যাঞ্চলে পর্যটকদের জন্য বিনোদন কেন্দ্র উন্মুক্ত

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ২১৪ জন পড়েছেন

রতন বৈষ্ণব ত্রিপুরা, খাগড়াছড়ি থেকেঃ মহামারি করোনা (কোভিড-১৯) প্রার্দুভাবের কারনে ৫মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে ২৮ আগষ্ট শুক্রবার থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয় খাগড়াছড়ির প্রধান পর্যটন কেন্দ্রগুলো। ফলে পর্যটন কেন্দ্রের পাশাপাশি আবাসিক হোটেল-মোটেল ও রেস্টুরেন্টগুলোর উপর করোনা কালীন সরকারি বাধা নিষেধ উঠে যাচ্ছে।
সূত্র জানায়, করোনা ভাইরাস(কোভিড-১৯) এর সংক্রমণ প্রতিরোধকল্পে গঠিত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার ২৮ আগষ্ট থেকে খাগড়াছড়ি জেলার প্রধান পর্যটনশিল্প কেন্দ্রসমূহ পর্যটকদের জন্য শর্তসাপেক্ষে উন্মুক্ত করার ঘোষণা দেয়া হয়। জেলার প্রধান পর্যটন কেন্দ্রগুলো হচ্ছে, পার্বত্য জেলা পরিষদ পার্ক, আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝর্ণা ও মায়াবিনী লেক।
সীমিত পরিসরে খুলে দেয়া পর্যটন কেন্দ্র সমূহে আগত দর্শনার্থীদেরকে বিভিন্ন শর্তজুড়ে দেওয়া হয়। এদিকে শর্তগুলো মেনে মাস্ক পরিধান করে পর্যটন কেন্দ্র সমূহের প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজার/সাবান দিয়ে পর্যটকগন হাত জীবাণুমুক্ত করে এবং স্বাস্থ্যবিধি মনে সমাাজিক দূরত্ব বজায় রেখে প্রবেশ করতে দেখা গেছে।
খাগড়াছড়ি জেলা প্রশাসন সুত্রে জানা যায়, করোনা ভাইরাস যেহেতু পুরোপুরি নিশ্চিহ্ন হচ্ছে না তাই নিজেকে নিজের সুরক্ষা করে এ ভাইরাসের সাথে টিকে থাকতে হবে। দেশের অন্যান্য জেলাতে ইতিমধ্যে যেহেতু পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে তাই শুক্রবার ২৮ আগষ্ট থেকে এ জেলার সবকটি পর্যটনকেন্দ্র গুলিও খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি কঠোর নজরদারিতে থাকবে বলে জেলা প্রশাসন সূত্র জানায়। এদিকে খাগড়াছড়ির সবকটি বিনোদন কেন্দ্র এবং বাংলার দার্জিলিং নামে খ্যাত সাজেক ভ্যলি উম্মুক্ত করার সিদ্ধান্তে অর্থনৈতিক ক্ষতির মূখে পড়া কটেজ- হোটেল মোটেল, রেস্টুরেন্ট মালিকদের মনে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। সাজেক কটেজ মালিক সমিটির সভাপতি সুপর্ণ দেববর্মণসহ খাগড়াছড়ি জেলার স্থানীয় সাংবাদিক রুপায়ন তালুকদার এ প্রতিনিধিকে জানান- পার্বত্যাঞ্চলের পর্যটন কেন্দ্রগুলি খুলে দেয়ায় যথাযথ কর্তৃপক্ষকে কৃজ্ঞতাসহ ধন্যবাদজ্ঞাপন করেন।
খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও জেলা পর্যটন বিভাগের আহবায়ক নিগার সুলতানা এ প্রতিনিধিকে বলেন- গত ২৩ আগষ্ট জেলা কমিটি সভার সিদ্ধান্ত মোতাবেক ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রণীত স্বাস্থ্য বিধি এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন কর্তৃক প্রণীত নির্দেশনা মেনে খাগড়াছড়ি পাবর্ত্যাঞ্চলের সকল বিনোদন কেন্দ্রগুলো সকাল- ৮টা থেকে সন্ধ্যা- ৬ পর্যন্ত খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: